পাকিস্তানে পৃথক বন্দুক হামলায় ৭ কাস্টমস কর্মকর্তা নিহত
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২০:২৪
পাকিস্তানে পৃথক বন্দুক হামলায় ৭ কাস্টমস কর্মকর্তা নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের পশ্চিমাঞ্চলে অজ্ঞাত বন্দুকধারীদের পৃথক হামলায় দেশটির কাস্টমসের অন্তত সাত কর্মকর্তা নিহত হয়েছেন।


শনিবার (২০ এপ্রিল) দিবাগত রাতে খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল জেলায় এই হামলা ঘটে। এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) একই জেলায় অজ্ঞাতপরিচয় বন্দুকধারীর হামলায় আরও পাঁচ কাস্টমস কর্মকর্তা নিহত হন।


২১ এপ্রিল, রবিবার এসব তথ্য নিশ্চিত করে দেশটির সরকারি কর্মকর্তারা। এদিকে, এখন পর্যন্ত হামলা দুটির দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। পুলিশ হামলার ঘটনা দুটি নিয়ে তদন্ত করছে।


গত কয়েক বছরে পাকিস্তানের আফগানিস্তান সীমান্তবর্তী অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। সেখানে নিয়মিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। আর এসব ঘটনার বেশ কয়েকটির দায় স্বীকার করেছে পাকিস্তানি তালেবান (টিটিপি)। হামলাগুলোতে বেশিরভাগ সময় লক্ষ্য হয়েছেন পাকিস্তানের পুলিশ ও নিরাপত্তা কর্মীরা।


ডেরা ইসমাইল জেলা পুলিশের ডেপুটি সুপার মুহাম্মদ আদনান বলেছেন, কাস্টমসের কর্মকর্তারা এলাকাটির ব্যস্ততম একটি মহাসড়কে তল্লাশির জন্য ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এসময় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাদের লক্ষ্য করে গুলি চালান। এ ঘটনায় দুই ব্যক্তি নিহত হন।


তিনি আরও বলেন, তিন দিন আগে একই এলাকায় তল্লাশির সময় কাস্টমসের কর্মকর্তাদের ওপর বন্দুক হামলা হয়। সেদিন বন্দুকধারীদের গুলিতে অন্তত পাঁচ কর্মকর্তা নিহত হন। হামলা চালানোর পরপরই বন্দুকধারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।


পাকিস্তান বলেছে, জঙ্গিরা হামলা চালানোর জন্য আফগান ভূখণ্ড ব্যবহার করছে। এই ধরনের হামলা ঠেকাতে তালেবানকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে দেশটি। গত মাসে আফগানিস্তানের ভূখণ্ডে সন্ত্রাসীদের একটি ঘাঁটিতে পাকিস্তানের বিমান হামলার পর প্রতিবেশী দুই দেশের মাঝে তুমুল উত্তেজনা দেখা দেয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com