নির্বাচন এগিয়ে আসতে সুর পাল্টাচ্ছে বাইডেন
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০০
নির্বাচন এগিয়ে আসতে সুর পাল্টাচ্ছে বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলে হামাস যোদ্ধাদের হামলার পর গত বছরের ৭ অক্টোবর থেকে অবরুদ্ধ গাজায় প্রতিদিনই বর্বর হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল বাহিনী। প্রথম থেকে ইসরায়েলের এ আগ্রাসনে প্রত্যক্ষভাবে সমর্থন দিয়ে এলেও নির্বাচন এগিয়ে আসতে সুর পাল্টে ফেলছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।


সর্বশেষ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে ইসরায়েলের কড়া সমালোচনা করে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার জবাবে ইসরায়েল গাজায় যে প্রতিক্রিয়া দেখিয়ে চলেছে তা নৃশংসতার সব মাত্রা ছাড়িয়ে গেছে।


বাইডেন বলেছেন, ‘আমি মনে করি, হামাসের হামলার প্রতিক্রিয়ায় গাজা উপত্যকায় নৃশংসতার মাত্রা ছাড়িয়েছে ইসরায়েল। একটি স্থায়ী যুদ্ধবিরতি পেতে ইসরায়েলকে কঠোরভাবে চাপ দিচ্ছি। এছাড়া হামাসের হাতে থাকা অবশিষ্ট জিম্মিদের মুক্ত করতেও সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি।


মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, ‘আমি জিম্মিদের মুক্ত ও যুদ্ধবিরতি নিশ্চিত করতে এখন কঠোরভাবে চাপ দিচ্ছি। অনেক নিরপরাধ মানুষ আছে, যারা ক্ষুধার্ত, অনেক নিরপরাধ মানুষ যারা কষ্টে আছে এবং মারা যাচ্ছে—এটি বন্ধ করতে হবে।’


এর আগে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন গত বুধবার তেল আবিবে এক সংবাদ সম্মেলনে বলেন, ৭ অক্টোবর হামাস যা করেছে, সেটাকে ‘অন্যদের অমানবিক পরিস্থিতিতে’ ঠেলে দেয়ার লাইসেন্স হিসেবে ব্যবহারের সুযোগ ইসরায়েলের নেই।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com