শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রে ৩জন নিহত
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ২০:১০
শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রে ৩জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে ও কানাডায় একের পর এক শক্তিশালী শীতকালীন ঝড়ে অন্তত তিনজন প্রাণ হারিয়েছেন। তাছাড়া গতকাল সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চল ফ্লোরিডা থেকে নিউইয়র্ক অঙ্গরাজ্যের ৬ লাখ ৩০ হাজারেরও বেশি ঘরবাড়ি বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। ফ্লোরিডার ডজনখানেক কাউন্টি জরুরি অবস্থা জারি করেছে। ওই অঞ্চলে তীব্র ঝড়ে বাড়িঘরের ছাদ উড়ে গেছে এবং বিদ্যুতের লাইন ভেঙে পড়েছে।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আলাবামা অঙ্গরাজ্যের হিউস্টন কাউন্টিতে টর্নেডোতে ঘরবাড়ি ভেঙে পড়ায় ৮১ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া উত্তর ক্যারোলাইনার ক্লেয়ারমন্টেও একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, জর্জিয়ার ক্লেটন কাউন্টিতে গাছ ভেঙে পড়ায় এক মোটরচালকের মৃত্যু হয়েছে।


গতকাল পর্যন্ত ফ্লোরিডা, আলাবামা ও জর্জিয়ায় ১২টি টর্নেডোর খবর পাওয়া গেছে। টর্নেডোতে উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতিসহ কয়েকটি এলাকায় খোঁজ ও উদ্ধার অভিযান চালানো হয়েছে।


মার্কিন ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্ল্যাইট অ্যাওয়ারের তথ্য অনুসারে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রবেশকারী বা বাইরে গমনকারী ১৩০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া খারাপ আবহাওয়ার কারণে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্লেনটিকেও জরুরি অবতরণ করতে হয়েছে।


কমলা হ্যারিসের মুখপাত্র জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য আটলান্টা থেকে ওয়াশিংটন ডিসিতে ফেরার পথে মার্কিন ভাইস-প্রেসিডেন্টকে বহনকারী প্লেনটি মেরিল্যান্ডের পরিবর্তে ভার্জিনিয়ায় অবতরণ করতে বাধ্য হয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com