জাপানে রানওয়েতে বিমান দুর্ঘটনায় নিহত ৫
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ১৮:৩১
জাপানে রানওয়েতে বিমান দুর্ঘটনায় নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

টোকিওর হানেদা বিমানবন্দরে একটি কোস্টগার্ড বিমানের সাথে সংঘর্ষে জাপান এয়ারলাইন্সের একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে বিমানের ৩৭৯ জন যাত্রীকে নিরাপদে উদ্ধার করা হলেও কোস্টগার্ড বিমানের ৫ জন ক্রু নিহত হয়েছেন।


মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে এনএইচকে জানিয়েছে, জাপানি কোস্টগার্ড বিমানের ছয়জন ক্রু সদস্যের মধ্যে পাঁচজন মারা গেছেন এবং বিমানের ক্যাপ্টেন গুরুতর আহত হয়েছেন।


২ জানুয়ারি, মঙ্গলবার টোকিও-এর হানেডা বিমানবন্দরে অবতরণ করছিল জাপান এয়ারলাইন্সের ‘ফ্লাইট ৫১৬’। বিমানটি ৩৭৯ জন যাত্রীকে নিয়ে হোক্কাইডোর চিতোসে বিমানবন্দর থেকে টোকিয়োর হানেডায় আসে। অবতরণের প্রক্রিয়া চলাকালীনই তার সঙ্গে ধাক্কা লাগে জাপান উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের। তাতে বিমানে আগুন ধরে যায়। অবতরণরত যাত্রীবাহী বিমানের ৩৭৯ জন যাত্রীকে নিরাপদে বের করে আনা হয়।


দেশটির উপকূলরক্ষী বাহিনী বলেছে, তাদের বোম্বার্ডিয়ার ড্যাশ-৮ বিমানে মোট ছয় কর্মকর্তা ছিলেন। তারা ভূমিকম্প-বিধ্বস্ত নোটো উপদ্বীপে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য নিগাতা বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন।


সোমবার মধ্য জাপানে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার এক দিন পর দুর্ঘটনাটি ঘটে। এতে কমপক্ষে ৪৮ জন মারা যায়, ভবন ধ্বংস হয় এবং কয়েক হাজার বাড়িতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়। জিজি নিউজ এজেন্সি জানিয়েছে, মধ্য জাপানে প্রবল ভূমিকম্পের পর উদ্ধারকাজে সহায়তার জন্য উপকূলরক্ষীর বিমানটি রওনা হওয়ার কথা ছিল।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com