কারাগারে ইমরান খানের বিচার অবৈধ: ইসলামাবাদ হাইকোর্ট
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১১:৩২
কারাগারে ইমরান খানের বিচার অবৈধ: ইসলামাবাদ হাইকোর্ট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিচার কারাগারে পরিচালনা অবৈধ ঘোষণা করেছে ইসলামাবাদ হাইকোর্ট। তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত ইমরান খানকে গত মাসে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় অভিযুক্ত করা হয়। এরপর থেকেই তার নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকার কথা বলে কারাগারের মধ্যেই একটি বিশেষ আদালত বসিয়ে বিচারকাজ চালানো হচ্ছে।


মঙ্গলবার (২১ নভেম্বর) আদালতের এই রায় দেয়ার কথা জানিয়ে ইমরানের আইনজীবী নাঈম পাঞ্জুথা এক্স–এ (সাবেক টুইটার) দেয়া এক পোস্টে লিখেছেন, কারাগারে (ইমরান খানের) বিচারের নোটিশকে বেআইনি ঘোষণা করেছে ইসলামাবাদ হাইকোর্ট।


তবে আদালতের এ ঘোষণার ফলে ইমরানের বিচার বাতিল হবে কিনা বা উন্মুক্ত আদালতে আবার এই বিচার নতুন করে শুরু হবে কিনা তা স্পষ্ট নয়। আদালতে একটি আদেশনামা দিয়ে সেটি খোলাসা করবে বলে মনে করা হচ্ছে। কারাগারে বিচার নিয়ে আইন মন্ত্রণালয়ের এই নোটিশের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হয়েছিলেন ইমরানের আইনজীবীরা।


ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালে যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত ইসলামাবাদে গোপন একটি তারবার্তা পাঠিয়েছিলেন। সেই তারবার্তা ইমরান পরে ফাঁস করেছেন অভিযোগে রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com