ইরান-আফগান সীমান্তে মোসাদের ৩ এজেন্ট গ্রেফতার
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ২০:১৬
ইরান-আফগান সীমান্তে মোসাদের ৩ এজেন্ট গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরান-আফগান সীমান্তে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের তিন এজেন্টকে গ্রেফতার করেছে ইরান। ড্রোন হামলা চেষ্টার অভিযোগে সন্দেহভাজন ওই তিনজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ।


সংবাদ মাধ্যমটি জানায়, আফগানিস্তানের তালেবান ও ইরানের গোয়েন্দা সংস্থার সদস্যরা ইরান-আফগান সীমান্ত থেকে তাদের আটক করে।
প্রতিবেদনে বলা হয়, আটককৃতরা ড্রোন দিয়ে ইরানের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হামলার পরিকল্পনা করছিলো। এতে আরও বলা হয়, সন্দেহভাজনদের শিগগিরই তালেবান কর্তৃপক্ষ ইরানের কাছে হস্তান্তর করবে।


সোমবার (৬ নভেম্বর) রুশ গণমাধ্যম আরটি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আটকের সময় সন্দেহভাজন এজেন্টরা ইরান ও আফগানিস্তানের মধ্যে দুর্গম পার্বত্য অঞ্চলে অবস্থান করছিলেন। ইরানের গোয়েন্দা সংস্থা ও আফগানিস্তানের তালেবান গোয়েন্দারা একটি যৌথ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।


সম্প্রতি ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি গাজা পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, ইসরায়েল অপরাধের সীমা অতিক্রম করে ফেলেছে। তাদের এ অপরাধের ফল ভোগ করতে হবে।


উল্লেখ্য, ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে প্রকাশ্যেই সমর্থন দিচ্ছে ইরান। আর ফিলিস্তিনে যুদ্ধ বন্ধ ও ফিলিস্তিনিদের জন্য সহায়তায় বিশ্ব নেতাদের সাথেও যোগাযোগ করছে ইরান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com