গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে ইসরায়েলি হামলা, নিহত ২০
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ১২:১৮
গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে ইসরায়েলি হামলা, নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজায় অব্যাহত রয়েছে ইসরায়েলের বোমা হামলা। দখলদারদের হামলা থেকে রেহাই পাচ্ছে না কোনো স্থাপনা। এবার গাজায় কয়েক হাজার মানুষ আশ্রয় নিয়ে থাকা জাতিসংঘ-পরিচালিত একটি স্কুলে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে।


গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উত্তর গাজায় জাতিসংঘ-পরিচালিত ওসামা বেন জাইদ স্কুলে ৩ নভেম্বর, শুক্রবার ইসরায়েলি হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে।


৪ নভেম্বর,শনিবার ভোরে গাজায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।


মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘গাজার উত্তরাঞ্চলে আল সাফতাউয়ি এলাকায় বাস্তুচ্যুতদের জন্য অস্থায়ী আশ্রয়শিবির হিসেবে ব্যবহার করা হচ্ছিল এমন একটি বিদ্যালয়কে সরাসরি হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে। এরপর হামলায় শহীদ হওয়া ২০ জন এবং আহত হওয়া কয়েকজনকে গাজা সিটির আল শিফা হাসপাতালে আনা হয়েছে।’


বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘বিদ্যালয়টিকে লক্ষ্য করে ট্যাংক থেকে সরাসরি কয়েকটি গোলা ছোড়া হয়েছে।’


গাজার স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, এর আগে অ্যাম্বুলেন্সে হামলার ঘটনায় ১৫ জন নিহত হয়েছে। ইসরায়েলও এই হামলার কথা স্বীকার করে বলেছে তাদের লক্ষ্য ছিল হামাস।


ইসরায়েল ও হামাসের মধ্যে চলা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে ১০ হাজার ছাড়িয়েছে। ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নয় হাজারের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। অন্যদিকে হামাসের হামলায় নিহত হয় এক হাজার ৪০০। গাজায় এখনো অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে ফিলিস্তিনের বেসামরিক মানুষের হতাহতের সংখ্যা হু হু করে বাড়ছে।


ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজা সিটি ঘেরাও করে সামনের দিকে অগ্রসর হচ্ছে। তাছাড়া আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও যুদ্ধবিরতির বিষয়টি তাদের আলোচনার টেবিলে নেই।


গত ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের ওপর হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এর জবাবে ইসরায়েলের পাল্টা হামলা শুরু করে ইসরায়েলে। সূত্র: আল-জাজিরা


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com