এবার ইসরায়েলে ইয়েমেনের হুথিদের হামলা
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৯:১০
এবার ইসরায়েলে ইয়েমেনের হুথিদের হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের দক্ষিণাঞ্চলের লোহিত সাগরের তীরবর্তী শহর ইলাতে মানববিহীন ড্রোন হামলা চালিয়েছে ইরান-সমর্থিত ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথি।


৩১ অক্টোবর, মঙ্গলবার এই ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে হুথি বিদ্রোহীরা।


ইইয়েমেনের হুথি নেতৃত্বাধীন সরকারের প্রধানমন্ত্রী আব্দেল আজিজ বিন হাবতৌর ফরাসি বার্তা সংস্থা এএফপিকে ইসরায়েলে হুথিদের ড্রোন হামলার তথ্য নিশ্চিত করেছেন বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।


ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলের দক্ষিণের দূরবর্তী শহর ইলাতের আকাশে মানববিহীন যুদ্ধযানের অনুপ্রবেশ শনাক্ত হয়েছে বলে জানায়। পরে ইলাতের বাসিন্দাদের সতর্ক করতে বিমান হামলার সাইরেন বাজানো হয়।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ইলাতের বাসিন্দাদের সতর্ক করে দিতে হামলার পর সাইরেন বাজানো হয়। এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
ইলাত শহরটি জর্ডান এবং মিসরের সীমানার কাছে লোহিত সাগরের তীরে অবস্থিত। অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে শহরটির দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার।


গাজা উপত্যকায় গত ২৩ দিন ধরে সংঘাত চলছে। এ সময়ে গাজায় ইসরায়েলের নির্বিচার বিমান হামলা ও গোলাবর্ষণে এ পর্যন্ত ৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। গত ৭ অক্টোবর হামাসের আকস্মিক হামলার পর গাজায় হামলা শুরু করে ইসরায়েল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com