জানা গেলো লুইস্টনে হামলাকারীর পরিচয়
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৫:৩৪
জানা গেলো লুইস্টনে হামলাকারীর পরিচয়
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে মেইন অঙ্গরাজ্যের লুইস্টন শহরে হামলা চালানো সন্দেহভাজন বন্দুকধারীর পরিচয় জানা গেছে। মেইন পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির নাম রবার্ট কার্ড। তবে তিনি এখনও পলাতক রয়েছেন। তাঁকে গ্রেফতারে সবরকম চেষ্টা চলছে।


লুইস্টন মেইন পুলিশ বিভাগ এক ফেসবুক পোস্টে জানিয়েছে, হামলাকারী রবার্ট কার্ডের জন্ম ১৯৮৩ সালের ৪ এপ্রিল। বুধবার (২৫ অক্টোবর) রাতে লুইস্টনের একাধিক জায়গায় বন্দুক হামলায় তিনি জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।


মেইনের পুলিশ কর্মকর্তারা রবার্ট কার্ডকে একজন স্বীকৃত আগ্নেয়াস্ত্র প্রশিক্ষক এবং ইউএস আর্মি রিজার্ভের সদস্য হিসাবে বর্ণনা করেন। একইসঙ্গে রবার্টকে সশস্ত্র এবং বিপজ্জনক উল্লেখ করে বাসিন্দাদের সতর্ক থাকতে এবং তাঁর অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানা থাকলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।


স্থানীয় পুলিশ এটিকে সক্রিয় ‘শুটার সিচুয়েশন’ হিসেবে উল্লেখ করেছে। এ কারণে শহরের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেয়া হয়েছে।


অ্যান্ড্রসকোগিন কাউন্টি শেরিফের অফিস ফেসবুকে জানিয়েছে, তারা দুটি সক্রিয় ‘শ্যুটার ইভেন্টের’ তদন্ত করছে। তদন্ত চলাকালীন ওই এলাকার সব দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান লকডাউন বা বন্ধ রাখতে পরামর্শ দেয়া হয়েছে।


মেইন স্টেট পুলিশও জানিয়েছে, তারা লুইস্টনে সক্রিয় শুটার পরিস্থিতি মোকাবিলা করছে। এ অবস্থায় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে তারা।


পুলিশ সন্দেহভাজন ব্যক্তি ও একটি গাড়ির ছবি প্রকাশ করেছে। এই গাড়ি হামলায় ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রকাশিত ছবিগুলোতে সন্দেহভাজন ব্যক্তিকে রাইফেল হাতে গুলি করার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।


গতকাল বুধবার স্থানীয় সময় রাতে মেইন অঙ্গরাজ্যের লুইস্টন শহরে একাধিক বন্দুক হামলা হয়। বন্দুকধারী বার, রেস্তোরাঁ ও ওয়ালমার্ট বিতরণকেন্দ্রে হামলা চালায়। এসব হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক মানুষ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com