রুশ বিমান হামলা
ইউক্রেনের এক গ্রামের ১০ শতাংশ মানুষ নিহত
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ০৯:১২
ইউক্রেনের এক গ্রামের ১০ শতাংশ মানুষ নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনে রাশিয়ায় বিমান হামলায় ছয় বছরের শিশুসহ ৫১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে দেশটির খারকিভের দক্ষিণ-পূর্ব হরোজা গ্রামে এ হামলা হয়।


খারকিভের আঞ্চলিক প্রধান ওলেহ সিনেহুবভ জানান, যারা মারা গেছেন তারা প্রত্যেকেই ওই গ্রামের বাসিন্দা। ২০২০ সালে এখানে জনসংখ্যা ছিল প্রায় ৫০১ জন। যার অর্থ, আজকের হামলায় ওই গ্রামের জনসংখ্যার ১০ শতাংশ নিহত হয়েছেন।


বিবিসির খবরে বলা হয়, ক্ষেপণাস্ত্র আঘাতটি এমন সময় করা হয়, যখন সেখানে একটি শোকসভায় স্থানীয় সাধারণ নাগরিকরা অংশ নিচ্ছিলেন।


ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ওই এলাকায় কোনো সামরিক স্থাপনা নেই। শুধুমাত্র বেসামরিক লোকজনকে লক্ষ্য করেই এ হামলা হয়।


ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাহোর ক্লাইমেনকো বলেন, ওই শোকসভায় প্রতিটি পরিবার থেকে লোকজন উপস্থিত ছিলেন। এটি একটি ভয়ানক ট্র্যাজেডি।


হরোজা গ্রামটি ইউক্রেনের কুপিয়ানস্ক জেলার একটি অংশ। গত বছরের ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরুর পর এই কুপিয়ানস্ক রাশিয়া ও ইউক্রেনীয় সেনাবাহিনীর মধ্যে ফ্রন্ট লাইন হিসেবে ছিল।


যুদ্ধের শুরুতে এ অঞ্চলটি রাশিয়ান বাহিনীর জন্য প্রধান সরবরাহ কেন্দ্র ছিল। কিন্তু কয়েক মাস যুদ্ধের পর ২০২২ সালের সেপ্টেম্বর এটি পুনরুদ্ধার করে ইউক্রেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com