আগ্নেয়াস্ত্রসহ তিন মামলায় অভিযুক্ত বাইডেনের ছেলে হান্টার
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩১
আগ্নেয়াস্ত্রসহ তিন মামলায় অভিযুক্ত বাইডেনের ছেলে হান্টার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কর ফাঁকি নিয়ে চলা তদন্তের মুখে নতুন করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনকে আনুষ্ঠানিকভাবে অস্ত্র মামলায় অভিযুক্ত করা হয়েছে। মাদকাসক্তি নিয়ে মিথ্যা তথ্য ও অবৈধ অস্ত্র রাখা সম্পর্কিত তিনটি বিষয়ে তাকে অভিযুক্ত করা হয়েছে।


স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ই সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার ফেডারেল আদালতে হান্টারকে অভিযুক্ত করেন প্রসিকিউটররা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


প্রতিবেদেনে বলা হয়, ক্ষমতা থেকে সরাতে বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরুর ঘোষণার দুদিনের মাথায় আগ্নেয়াস্ত্র মামলায় অভিযুক্ত হলেন ছেলে হান্টার বাইডেন। হান্টারের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তিনি ২০১৮ সালের অক্টোবরে একটি আগ্নেয়াস্ত্র কেনার সময় মাদকের ব্যবহার সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছেন। ওই সময় তিনি কোকেনে আসক্তি থেকে সরে আসার চেষ্টা করছিলেন বলে স্বীকার করেছেন।


হান্টারের বিরুদ্ধে আনা অভিযোগে প্রসিকিউটররা জানিয়েছেন, হান্টার বাধ্যতামূলক ফর্মে প্রত্যয়ন করেছেন, তিনি কোনো উদ্দীপক, মাদকদ্রব্য ও অন্য কোনো পদার্থের বেআইনি ব্যবহারকারী এবং আসক্ত ছিলেন না। যদিও তিনি জানতেন, এই বিবৃতিটি মিথ্যা ও কাল্পনিক।


দেশটির আইন অনুযায়ী, হান্টার বাইডেনের বিরুদ্ধে আনা অভিযোগ তিনটির মধ্যে দুটিতে সর্বোচ্চ ১০ বছর এবং আরেকটিতে সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। এর সঙ্গে বাইডেনের ছেলের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগেরও তদন্ত চলছে। ২০১৭-১৮ সালে সাড়ে ১৩ লাখ ডলার আয়ের ওপর হান্টার কর দেননি বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগ প্রমাণিত হলে তার এক বছর কারাদণ্ড হতে পারে বলে আইনজীবীরা জানিয়েছেন।


তবে এ অভিযোগ অস্বীকার করে রিপাবলিকানরা তার সরকারকে ক্ষমতা থেকে সরাতে চায় বলে অভিযোগ করেছেন করেছেন প্রেসিডেন্ট বাইডেন। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের আগে নিজের বিরুদ্ধে অভিশংসন ও ছেলের মামলা নিয়ে বেশ বিপাকে রয়েছে বাইডেন পরিবার।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com