বাংলাদেশে ডেঙ্গুর ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে: ডব্লিউএইচও
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:২৪
বাংলাদেশে ডেঙ্গুর ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে: ডব্লিউএইচও
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি বলছে, বাংলাদেশে ডেঙ্গুর ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে।


বুধবার ডব্লিউএইচওর মহাপরিচালক তেদরোস আধানোম গেব্রেয়াসুসের সংবাদ সম্মেলন থেকে এই উদ্বেগ জানানো হয়।


সংবাদ সম্মেলনে গেব্রেয়াসুস আরও বলেন, গত এপ্রিলে বাংলাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়ে। এর পর থেকে এ পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে। আর মারা গেছেন ৬৫০ জন। এর মধ্যে শুধু আগস্টে মারা গেছেন ৩০০ জনের বেশি। এই প্রাদুর্ভাব বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর ব্যাপক চাপ ফেলেছে।


গেব্রেয়াসুস বলেন, সম্প্রতি রাজধানী ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমে আসছে। তবে দেশের অন্যান্য অঞ্চলে এ রোগীর সংখ্যা বাড়ছে।


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গুতে ৯৮ জনের মৃত্যু হলো।


বিবৃতিতে বলা হয়েছে, ডেঙ্গুতে ঢাকায় ১১ জন ও ঢাকার বাইরে ৯ জন মারা গেছেন। এ সময় ডেঙ্গু নিয়ে ২ হাজার ৬৮৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৯৯ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১ হাজার ৭৯০ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com