ইউক্রেনে দখলকৃত অঞ্চলে রুশ প্রতিরক্ষামন্ত্রী শোইগু
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ২৩:২৭
ইউক্রেনে দখলকৃত অঞ্চলে রুশ প্রতিরক্ষামন্ত্রী শোইগু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ইউক্রেনে রাশিয়ার দখলকৃত অঞ্চল পরিদর্শন করেছেন। শুক্রবার তিনি যুদ্ধরত রুশ সেনাবাহিনীর একটি রণক্ষেত্রের সদর দফতরে সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ খবর জানিয়েছে।


ইন্টারফ্যাক্স জানিয়েছে, পরিদর্শনের সময় শোইগুকে একজন গ্রুপ কমান্ডার রণক্ষেত্রের পরিস্থিতি তুলে ধরেন। এ সময় লিম্যানেরর কাছে সফল অভিযান পরিচালনা করার জন্য কর্মকর্তা ও সেনাদের ধন্যবাদ জানান তিনি।


রুশ বার্তা সংস্থা আরও জানিয়েছে, রুশ প্রতিরক্ষামন্ত্রীকে একটি সুইডিশ সিভি-৯০ মডেলের পদাতিক বাহিনীর লড়াইয়ের যান দেখানো হয়েছে। রুশ সেনাদের অ্যান্টি ট্যাংক গ্রেনেড দ্বারা আঘাতের পর ইউক্রেনীয় সেনারা এই সামরিক যানটি ফেলে যায়। রুশ সেনা কর্মকর্তারা মডেলের বিভিন্ন নেতিবাচক দিকের বিষয়ে শোইগুকে অবহিত করেন।


ন্যাটো মিত্র ও অন্যান্য পশ্চিমা দেশগুলোর ইউক্রেনে সরবরাহকৃত অস্ত্র ও সরঞ্জামের কার্যকারিতা কমিয়ে দেখানোর যে চেষ্টা করছে রাশিয়া, শোইগুর পরিদর্শনের প্রতিবেদন সেই চেষ্টার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।


ইউক্রেনে রুশ বাহিনীর কমান্ডার ও জেনারেল স্টাফ জেনারেল ভ্যালেরি গেরাসিমভের রণক্ষেত্র পরিদর্শনের কয়েক দিন পর শোইগুর এই সফর অনুষ্ঠিত হলো।


সূত্র: রয়টার্স


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com