নেদারল্যান্ডস সফরে জেলেনস্কি
প্রকাশ : ০৪ মে ২০২৩, ১৩:৩২
নেদারল্যান্ডস সফরে জেলেনস্কি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আকস্মিক সফরে নেদারল্যান্ডসে গেছেন। এ সফরকালে তিনি দেশটিতে অবস্থিত আন্তর্জাতিক ফৌজদারি আদালত (আইসিসি) এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।


বুধবার রাতে জেলেনস্কি আমস্টারডামের শচিফোল বিমানবন্দরে অবতরণ করেন। তবে নিরাপত্তার কারণে ডাচ সরকারের মুখপাত্র তার সফরের বিষয়ে কিছু জানাননি। খবর সিএনএনের।


ডাচ বার্তা সংস্থা এএনটি জানায়, ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে নরডিক দেশগুলোর শীর্ষ সম্মেলনে যোগদানের পর জেলেনস্কি বুধবার রাতে আমস্টারডামের শচিফোল বিমানবন্দরে অবতরণ করেন। ডাচ সরকারি বিমান ইউক্রেনের প্রেসিডেন্টকে পোল্যান্ডের বিমানবন্দর থেকে হেলসিংকিতে নিয়ে যায়।


গত মার্চ মাসে আইসিসি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমের পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। ইউক্রেনের শিশুদের অবৈধভাবে নির্বাসনে পাঠানোর যুদ্ধাপরাধের দায়ে তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন আদালত। রাশিয়া আইসিসিরি সদস্য নয়। মস্কো ইউক্রেনে কোনো নৃশংসতা চালানোর কথা অস্বীকার করে আইসিসিরি পরোয়ানাকে প্রত্যাখ্যান করেছে।


খবরে বলা হয়েছে, জেলেনস্কি হেগে ‘ইউক্রেনে ন্যায় বিচার ছাড়া কোনো শান্তি ফিরে আসবে না’ শীর্ষক বক্তব্য প্রদান করবেন। তিনি দেশটি পার্লামেন্ট সদস্যদের সঙ্গেও কথা বলবেন বলে জানা গেছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com