রাশিয়াজুড়ে বিস্ফোরণের শব্দ, তেল শোধনাগারে হামলা
প্রকাশ : ০৪ মে ২০২৩, ০৯:৪৪
রাশিয়াজুড়ে বিস্ফোরণের শব্দ, তেল শোধনাগারে হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ড্রোন হামলার পর রাশিয়ার দক্ষিণ ক্রাসনোদর অঞ্চলের ইলস্কি তেল শোধনাগারের জলাধারে আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার এমন তথ্য জানিয়েছেন স্থানীয় জরুরী পরিষেবাগুলির একজন মুখপাত্র।


রুশ সংবাদ সংস্থা তাস জানিয়েছে, ঘটনাটি ঘটেছে নভোরোসিয়েস্কের কৃষ্ণ সাগর বন্দরের কাছে ইলস্কি শোধনাগারে। এটি একটি সূত্রকে উদ্ধৃত করে বলেছে যে একটি জ্বালানী ভাণ্ডারে আগুন লেগেছে তবে বিস্তারিত কিছু জানায়নি।


খবরে বলা হয়েছে, বুধবার রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলে আরও পশ্চিমে একটি জ্বালানী ডিপো দখলকৃত ক্রিমিয়ান উপদ্বীপের সাথে রাশিয়ার মূল ভূখণ্ডের সংযোগকারী একটি সেতুর কাছে আগুন ধরে যায়।


ক্রাসনোদর টেরিটরির ভলনার বসতিতে একটি তেল সঞ্চয়স্থানে বুধবার ভোররাতে একটি ড্রোন বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়। আগুন ১২০০ বর্গ মিটার এলাকা গ্রাস করে।


ক্রাসনোদরের গভর্নর ভেনিয়ামিন কনড্রাটেয়েভ বৃহস্পতিবার টেলিগ্রাম বার্তায় বলেন, 'আমাদের জরুরী পরিষেবাগুলোর জন্য একটি দ্বিতীয় অশান্ত রাত'। প্রাথমিক তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


গত জুনে ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার রোস্তভ অঞ্চলের নভোশাখটিনস্ক তেল শোধনাগার দুটি ড্রোন হামলার পর কার্যক্রম স্থগিত করে।


এদিকে বৃহস্পতিবার কিয়েভ এবং অন্যান্য শহরে ভোরের দিকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে বিমান বিধ্বংসী প্রতিরক্ষা কাজ চলছে।


আঞ্চলিক সামরিক প্রশাসন টেলিগ্রামে বলেছে, 'কিয়েভ অঞ্চলে বিমান প্রতিরক্ষা কাজ করছে।' রাজধানীতে বার্তা সংস্থা রয়টার্সকে একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, অন্তত একটি বিস্ফোরণ হয়েছে।


ইউক্রেনীয় মিডিয়া দক্ষিণাঞ্চলীয় শহর জাপোরিঝিয়ায় বিস্ফোরণের খবর দিয়েছে এবং আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান টেলিগ্রামে বলেছেন যে, বিমান বিধ্বংসী প্রতিরক্ষা কার্যক্রম চলছে।


স্থানীয় গণমাধ্যম ওডেসার কৃষ্ণ সাগর বন্দরে বিস্ফোরণের খবরও জানিয়েছে। সূত্র: আল জাজিরা ও তাস


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com