আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব করেছে সিবিআই
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ১৫:৩২
আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব করেছে সিবিআই
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আবগারি দুর্নীতি মামলায় ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে দেশটির প্রধান তদন্ত সংস্থা সিবিআই। ১৬ এপ্রিল, রবিবার তাকে ডেকে পাঠিয়েছে সংস্থাটি। স্মরণকালের মধ্যে এবারই কোনো মুখ্যমন্ত্রীকে সিবিআই তলব করল বলে জানিয়েছে এনডিটিভি।


এর আগে এই মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী ও কেজরিওয়ালের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মণীশ সিসোদিয়া। এরপর তিহাড় জেলে থাকাকালীন সিসোদিয়াকে গ্রেপ্তার দেখায় এনফোর্সমেন্ট অধিদপ্তরও (ইডি)। এবার এই মামলায় সিবিআই জেরার মুখে পড়তে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।


আম আদমি পার্টি (আপ) ক্ষমতায় আসার পর গত বছর দিল্লির আবগারি নীতি বদল করা হয়। সরকারি নিয়ন্ত্রণ তুলে দিয়ে মদ বিক্রির বেসরকারীকরণ করা হয়। নীতি ও রীতি বদলের সেই সিদ্ধান্তের পেছনে বিপুল অর্থের লেনদেন হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে। আর এর সঙ্গে আপ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা জড়িত বলে অভিযোগ সিবিআইয়ের। সেই অভিযোগের তদন্তে সিবিআই সিসোদিয়াকে বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে। তিনিই এখন পর্যন্ত গ্রেফতার হওয়া আপ সরকাররে সবচেয়ে উচ্চ পদস্থ ব্যক্তি।


সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, বেশ কিছু নতুন তথ্যপ্রমাণ উদ্ঘাটন করেছে সিবিআই। ফলে এখন মুখ্যমন্ত্রীকে জেরা করার মতো ভিত্তি রয়েছে। তারা বলছেন, মুখ্যমন্ত্রীর কাজে যেন কোনো ব্যত্যয় না ঘটে এ জন্য তাকে রবিবার জেরা করা হবে।


তবে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি কেজরিওয়াল। কিন্তু কিছু দিন আগে আম আদমি পার্টি (আপ) জাতীয় দলের মর্যাদা পেলে সে উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে কেজরিওয়াল বলেছিলেন, ‘দল এবার জাতীয় দলের মর্যাদা পেয়েছে। সবাই জেলে যাওয়ার জন্য তৈরি থাকুন।’ ঘটনাচক্রে তারপরই সিবিআইয়ের তলব পেলেন তিনি।


এদিকে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে কেজরিওয়ালের দল আপ বলছে, কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপি সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রধান প্রধান সমালোচকদের লক্ষ্য করে প্রতিহিংসাপরায়ণ হয়েই এসব কাজ করছে।


আপের জ্যেষ্ঠ নেতা সঞ্জয় সিং বলেন, ‘এসব উদ্দেশ্যেপ্রণোদিত কর্মকাণ্ডে আপের একজন নেতাও ভীত হবে না। এর আগেও আমাদের অনেক মন্ত্রী, নেতা ও সদস্যকে টার্গেট করা হয়েছিল। চরম দুর্নীতিগ্রস্ত মোদি সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে।’


বিবার্তা/মোবারক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com