শিরোনাম
বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৯:০২
বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) ৩০তম বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়।


বিআইয়ের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বীমা কোম্পানীর চেয়ারম্যান, পরিচালকবৃন্দ ও মূখ্য নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সভায় উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, জীবন বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানীগুলোর উপার্জিত প্রিমিয়াম আয়ের পরিমান ছিল ২০১৬ সালে ৭০,৯৫৩.৮৫ মিলিয়ন টাকা। যা ২০১৫ সালে ছিল ৭৯,২৪৬.১৯ মিলিয়ন টাকা।


বেসরকারী জীবন বীমা খাতের লাইফ ফান্ড ২০১৬ সালে বৃদ্ধি পেয়ে ২৭৪,৭১৫.৩৫ মিলিয়নে দাঁড়ায়, যা ২০১৫ সালে ছিল ২৬৩.৭২৫.৯৮ মিলিয়ন। জীবন বীমা খাতে ২০১৫ সালের বিনিয়োগ ২৩৩,৮১৬.৭৮ মিলিয়ন থেকে ২০১৬ সালে ২৪০,৩১০.৬২ মিলিয়নে দাঁড়ায়। আর মোট সম্পদ ২০১৫ সালে ৩১১,১২৫.৮০ মিলিয়ন থেকে ২০১৬ সালে ৩২৭,৬৭৫.৭৩ মিলিয়নে উন্নিত হয়।


সাধারণ বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানীগুলোর মোট প্রিমিয়াম আয়ের পরিমান ২০১৫ সালে ছিল ২৪,৩০৭.৮৫ মিলিয়ন টাকা। যা বৃদ্ধি পেয়ে ২০১৬ সালে দাঁড়ায় ২৫,৩৯২.৫২ মিলিয়ন টাকা। এই আয় বৃদ্ধির পরিমান শতকরা প্রায় ৪.৪৬%।


বেসরকারী সাধারণ বীমা কোম্পানীর ২০১৫ সালে সম্পদের পরিমান ৬৩,০৩৫.৯৫ মিলিয়ন থেকে ২০১৬ সালে ৬৭,৮৪৬.৬২ মিলিয়নে দাঁড়ায়। আর বিনিয়োগ ২০১৫ সালের ৩২,১৬৪.১৯ মিলিয়ন থেকে ২০১৬ সালে ৩৪,০১৬.৮৪ মিলিয়ন হয়েছে।


সভায় বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান তৌহিদ সামাদ, বেষ্ট লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক, মেঘনা লাইফ ও কর্ণফুলি ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, ডেল্টা লাইফের চেয়ারম্যান মনজুরুর রহমান, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান মজিবুল ইসলাম পান্না, জনতা ইন্স্যুরন্সের পরিচালক মিসেস কামরুন নাহার, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা নূর মোহাম্মদ ভূইয়া, জনতা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. ফজলুল হক খান বক্তব্য রাখেন।


বক্তরা বীমা শিল্পের বিকাশে সমস্যাসমূহ চিহ্নিত করে তা সমাধানের উপর গুরুত্ব আরোপ করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com