হিলিতে কমেছে কাঁচা মরিচের ঝাঁঝ
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৮:২৭
হিলিতে কমেছে কাঁচা মরিচের ঝাঁঝ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি বন্দরের পাইকারি বাজারে দেশি কাঁচা মরিচের দাম কমেছে কেজিতে ৩০ থেকে ৪০ টাকা। প্রকার ভেদে ২৩০ থেকে ২৪০ টাকার কাঁচা মরিচ হিলি বাজারে এখন বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে।


সোমবার (১৭জুলাই) বিকেলে সরেজমিনে দেখা যায়, সপ্তাহের প্রথম দিন শনিবার হিলি বন্দরের পাইকারি বাজারে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২৩০ থেকে ২৪০ টাকা কেজিতে। আজ (সোমবার) সেই মরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকা কেজি দরে।


হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় কাঁচা মরিচ আমদানি হলেও তার কোনো প্রভাব পড়েনি স্থানীয় বাজারে। বরং এখানে দেশি মরিচের চেয়ে বেশি দামে বিক্রি হতে দেখা গেছে ভারত থেকে আমদানি করে আনা মরিচ।


হিলি বাজারে সবজি কিনতে আসা আসলাম উদ্দিন বলেন, কিছুদিন আগেও কাঁচা মরিচের দাম অনেক বেশি ছিলো। আজ পাইকারি বাজার ২০০ টাকা কেজি দরে মরিচ কিনলাম। এই পণ্যটির দাম আরও কমা প্রয়োজন।


খুচরা সবজি ব্যবসায়ী মইনুল হোসেন বলেন, গত দুই দিনের চেয়ে আজকে কাঁচা মরিচের দাম কম। গত শনিবার ২৭০ টাকা কেজি দরে খুচরা বিক্রি করেছি কাঁচা মরিচ। আজ ২০০ টাকা পাইকারি কিনে তা ২২০-২৩০ টাকায় বিক্রি করছি।


হিলি বাজারে কাঁচা মরিচের পাইকারি ব্যবসায়ী ফারুক হোসেন বলেন, আমরা ভারতীয় কাঁচা মরিচ কিনছি না। কারণ ভারতের চেয়ে আমাদের দেশি কাঁচা মরিচের দাম অনেকটা কম পাচ্ছি। বর্তমান দেশি কাঁচা মরিচ পাইকারি বিক্রি করছি ২০০ টাকা কেজি। আর ভারতীয় কাঁচা মরিচ কিনতে হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা কেজি দরে। বর্ষা আর চরম গরমে কৃষকের মরিচের অনেক ক্ষতি হয়েছে। আশা করছি বর্ষা শেষ হলে কাঁচা মরিচের দাম অনেকটা কমে যাবে।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com