শিরোনাম
চল্লিশ লাখ পেরিয়ে লুইপা সিয়ামের ‘জেন্টলম্যান’
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৫
চল্লিশ লাখ পেরিয়ে লুইপা সিয়ামের ‘জেন্টলম্যান’
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

চলতি বছরের পহেলা বৈশাখ উপলক্ষে ইউটিউবে প্রকাশিত হয়েছিলো এই সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী জিনিয়া জাফরিন লুইপার এই বছরের শ্রোতা সমাদৃত গান ‘জেন্টলম্যান’। এই গানের মিউজিক ভিডিওতে লুইপার বিপরীতে অভিনয় করেছিলেন এই সময়েল জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ।


চলতি বছরের ১১ এপ্রিল লুইপার এই গানটি ম্যাক্স ব্যাগ এন্টারটেইনম্যান্টের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়। প্রকাশের সময় থেকে আজ অবধি গানটি ইউটিউবে ৪৪ লাখেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। প্রতিনিয়তই গানটির জন্য সঙ্গীতশিল্পী হিসেবে লুইপা বেশ সাড়া পাচ্ছেন। আবার এতে অভিনয়ের জন্যও নায়ক সিয়াম প্রশংসিত হচ্ছেন।


প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় আকাশ সেনের সুর সঙ্গীতে ‘জেন্টলম্যান’ শিরোনামের গানের কথা হচ্ছে ‘তোমায় দেখে মনের ভেতর জাগলো ইমোসন, আমি প্রেমে পড়েগেছি ওগো ওগো জেন্টলম্যান’।


লুইপা বলেন, শুরু থেকেই গানটি নিয়ে আমার প্রত্যাশা ছিলো অনেক বেশি। দিন দিন গানটির প্রতি শ্রোতা দর্শকের ভালোলাগা আরো বেশি সৃষ্টি হচ্ছে, গানটির জন্য প্রতিনিয়তই আমি বেশ সাড়া পাই। একজন সঙ্গীতশিল্পী হিসেবে এটাই আমার অনেক বড় পাওয়া। আর অবশ্যই সিয়ামকে আবারো ধন্যবাদ দিতে চাই এতো ব্যস্ত সময়ের মধ্যেও আমাকে এই গানের জন্য সহযোগিতা করায়। তার সহযোগিতা ছাড়া এই কাজটা পূর্ণতা পেতোনা। ধন্যবাদ সৌমিত্র ঘোষ ইমনকে সুন্দরভাবে মিউজিক ভিডিওটি নির্মাণ করার জন্য।


লুইপা আরো বলেন, আমি সবসময়ই বিরহের গান গাইতে ভালোবাসি। সেই ধারাবাহিকতা থেকে বেরিয়ে এই রোমান্টিক গানটি গেয়েছিলাম। দেশজুড়ে সিয়ামের অনেক ভক্ত আছে। বিশেষ করে মেয়ে ভক্তের সংখ্যাই অনেক বেশি। আমিও তাদের মধ্যে একজন। তাই আমার এই মিউজিক ভিডিওতে প্রিয় মানুষটিকে, প্রিয় শিল্পীকে রেখেছিলাম।


সিয়াম আহমেদ বলেন, এই মিউজিক ভিডিওতে বাংলাদেশের বর্তমান সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। মিউজিক ভিডিওতে একটু দুষ্টু মিষ্টি ব্যাপারও আছে। যে কারো গানটি শুনলে এবং মিউজিক ভিডিওটি দেখলে প্রথম দেখাতেই ভালোলাগবে। যে কারণে গানটি শ্রোতাপ্রিয়তা পাচ্ছে।


নির্মাতা সৌমিত্র ঘোষ ইমন বলেন, এর আগে আমি লুইপার প্রথম এককের ঘুরে ফিরে ফিরে ঘুরে গানটির ভিডিও নির্মাণ করেছিলাম। এটি বেশ প্রশংসিত হয়েছিলো। এই গানের আয়োজন আগের তুলনায় আরো ব্যাপক ছিলো। তাছাড়া এবার এই গানে জেন্টলম্যানের ভূমিকায় আছেন সিয়াম। তাই আমি অনেক বেশি আশাবাদী ছিলাম এবারের গানটি নিয়ে। গানটি শ্রোতাপ্রিয়তা পাচ্ছে এটা আমারও ভালোলাগা।


লুইপা সাম্প্রতিক সময়ে বেগম আখতারকে উৎসর্গ করে ‘জোছনা করেছে আড়ি’ এবং নজরুল সঙ্গীত ‘আমার আপনার চেয়ে আপন যে জন’ গেয়ে বেশ আলোচনায় এসেছেন। দুটি গানেই লুইপার দরদী, মিষ্টি আর সুরেলা কণ্ঠের উপস্থিতি সবাইকে মুগ্ধ করেছে।


এদিকে লুইপার নতুন একটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানের শিরোনাম ‘মরা গাছে’। জাহাঙ্গীর রানার কথা ও সুরে, শানের সঙ্গীতায়োজনে গত ১৮ ডিসেম্বর লুইপার নতুন এই গানের মিউজিক ভিডিওটি প্রকাশিত হয়েছে। একটু ভিন্ন ধরনের গান এটি। যে কারণে লুইপাকে এই গানে নতুনভাবে পাওয়া গেছে।


এদিকে শানের সুর সঙ্গীতে লুইপা এরইমধ্যে শাহরিয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ সিনেমায় প্লে-ব্যাক করেছেন। ‘আমার পাশে তুমি, তোমার পাশে আমি, আমার কাছে তুমি, নিজের চেয়েও দামি’ গানটিতেই কণ্ঠ দিয়েছেন লুইপা। এরইমধ্যে গানটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান পরিচালক জয়।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com