শিরোনাম
যে কারণে এমন গেটআপে শুভ!
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১২:৫১
যে কারণে এমন গেটআপে শুভ!
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

চিত্রনায়ক আরিফিন শুভ অভিনীত অনেক সিনেমাই মুক্তি পেয়েছে। তার অভিনীত সিনেমাগুলো মুক্তির আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাগুলোতে তার চরিত্রানুযায়ী বিভিন্ন গেটআপের ছবি ভক্ত দর্শক দেখতে পেয়েছেন। সিনেমাতে কেমন গেটআপ নিয়ে আসছেন তা যেন তারা আগে থেকেই জানেন। যে কারণে কিছুটা হলেও সিনেমা দেখায় আগ্রহ কমে যায়।


এ বিষয়টি ভেবে আরিফিন শুভ অভিনীত পরপর দুটি সিনেমার কোন গেটআপই আর সিনেমা মুক্তির আগে বিশেষত সিনেমা মুক্তির প্রচারণার আগে আর কোনো ধরনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পাওয়ায় যাবে না। বিষয়টি শুভ মেনে চলার চেষ্টা করছেন তার অভিনীত গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ ও নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘জ্যাম’ সিনেমা থেকে।


এই দুটি সিনেমায় শুভর গেটআপ কেমন তা এখন পর্যন্ত কেউ দেখতে পারেনি। যদিও ‘সাপলুডু’র শুটিং হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশন এবং ঢাকার বাইরে। কিন্তু ‘জ্যাম’ সিনেমার শুটিং গেলো কয়েকদিন টানা হয়েছে বিএফডিসিতে। সেখানে অনেক দর্শকের সামনে শুটিং হয়েছে। কিন্তু মোবাইল ক্যামেরা বা প্রফেশনাল কারো ক্যামেরার সামনেই দাঁড়াননি আরিফিন শুভ।


ক্যামেরার সামনে নিজের গেটআপ নিয়ে দাঁড়ালেও ক্যামেরার বাইরে এসে নিজেকে আড়াল করেছেন এই সংবাদে প্রকাশিত ছবিটির মতোই। কারণ সিনেমার প্রচারণার আগে শুভ কোনোভাবেই চাচ্ছেন না তার গেটআপ আগেই দর্শক দেখে ফেলুক।


আরিফিন শুভ বলেন, পৃথিবীর অন্যান্য দেশে এসব বিষয়ে খুব মেনে চলা হয়। কিন্তু আমাদের দেশেই তা করা হয় না। আমি আমার পরপর দুটি সিনেমায় তা মেনে চলার চেষ্টা করছি। শুধু আমি নই যারাই অভিনয় করছেন তারা তা মেনে চলার চেষ্টা করছেন। আমার বিশ্বাস এভাবে যদি আমরা চলতে পারি তাহলে আমাদের সিনেমার প্রতি দর্শকের আগ্রহ নিশ্চই বাড়বে। কলকাতাতেই দেখেছি আমি সেটের বাইরের কেউ কোনো রকম ছবি তুলতে পারে না। তারা যদি পারেন আমরাও নিশ্চয়ই পারবো। শুধু আমাদের আন্তরিক চেষ্টাটাই জরুরী এক্ষেত্রে।


উল্লেখ্য ‘সাপলুডু’ সিনেমায় শুভর বিপরীতে আছেন বিদ্যা সিনহা মিম এবং জ্যাম’-এ আছেন পূর্ণিমা। এদিকে আগামী বছরের শুরুতে আরিফিন শুভ অভিনীত রঞ্জন ঘোষ পরিচালিত ‘আহারে’ মুক্তি পাবে কলকাতায়। এতে তার বিপরীতে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। এছাড়াও ‘জ্যাম’র পর শুভ শুরু করবেন ‘মিশন এক্সট্রিম’ সিনেমার কাজ।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com