শিরোনাম
আজমীর শরীফে সপরিবারে কুমার বিশ্বজিৎ
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ২২:৩৮
আজমীর শরীফে সপরিবারে কুমার বিশ্বজিৎ
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের চিরসবুজ কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ সময় সুযোগ পেলেই পরিবারকে নিয়ে দেশের বাইরে ঘুরতে ভালোবাসেন। তার কাছে পরিবারের চাহিদাই সবসময় সবকিছুর আগে প্রাধান্য পায়। যে কারণে স্ত্রী রত্না ও একমাত্র পুত্র নিবিড়কে সঙ্গে নিয়ে ঘুরে বেড়ান দেশ বিদেশ। কথা ছিলো এরইমধ্যে সপরিবারে ইন্দোনেয়িশার বালিতে ঘুরতে যাবার।


কিন্তু সুনামির কারণে সেখানে যাওয়া বাতিল করেন কুমার বিশ্বজিৎ। শনিবার তিনি তার প্রিয় স্থান ভারতের রাজস্থানের আজমীর শরীফে গিয়েছেন সপরিবারে। সেখানে বেশ কিছু সময় কাটিয়ে তিনি গতকালই জয়পুরে গিয়ে পৌঁছান। সোমবার দিল্লীর উদ্দেশ্যে রওনা হবেন। দিল্লীতে ইংরেজি নতুন বছরের শুরুর সময়টা কাটিয়ে আগামী ২ জানুয়ারি ঢাকায় ফিরবেন কুমার বিশ্বজিৎ।


কুমার বিশ্বজিৎ বলেন, ''এই নিয়ে তৃতীয়বারের মতো আমি আজমীর শরীফ গেলাম। পবিত্র এই স্থানে যেতে সবসময়ই আমার ভালো লাগে। মনে আমি ভীষণ শান্তি পাই। পরিবার নিয়ে প্রায় দু’বছর আগে আজমীর শরীফে গিয়েছিলাম। এই নিয়ে দ্বিতীয়বার পরিবার’সহ আজমীর শরীফ ঘুরতে এলাম। সত্যি বলতে কী এখানে না আসলে বুঝা খুব কঠিন যে কেন এখানে আসলে শান্তি লাগে। এ এক অন্যরকম মন পবিত্র করার স্থান। এমন স্থানে বারবার আসতেই মন চায়।''



দেশে ফিরে আগামী ৭ জানুয়ারি ও ১২ জানুয়ারি দুটি ভিন্ন স্টেজ শোতে পারফর্ম করবেন কুমার বিশ্বজিৎ। এদিকে জামাল হোসেনের কথায় মুহিনের সুর সঙ্গীতে এবারই প্রথম কোন গান গাইলেন কুমার বিশ্বজিৎ। জামাল হোসেনের লেখা ‘লালন যদি বলতো আমায় কেমনে লেখে গান’ গানটিতে মুহিনের সুর সঙ্গীতে কুমার বিশ্বজিৎ কন্ঠ দিয়েছেন।


কুমার বিশ্বজিৎ বলেন, ''মুহিন বা তার সময়ে যারা সঙ্গীতাঙ্গনে এসেছে তারা সবাইতো আসলে আমাদের সন্তানেরই মতো। সন্তান যখন পিতাকে দিয়ে কোন কাজ আদায় করে নেয় তখন সেটা যে কতো আনন্দের তা বলে বুঝানোর মতো নয়। সেই আনন্দ বা ভালোলাগা শুধু সেই পিতা আর সন্তানই বুঝতে পারে। মুহিনের সুর সঙ্গীতে গান করতে গিয়ে আমার তেমনই আনন্দ হয়েছে। এই তৃপ্তিটা আর অন্য কোনকিছুতে পাওয়া সম্ভব নয়। আর গানটিও জামাল ভাই অসাধারণ লিখেছেন। তার লেখার সঙ্গে গানের সুর সঙ্গীতের অসাধারণ এক সমন্বয় ঘটেছে।''



শিগগিরই এই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে ‘রঙ্গণ মিউজিক মঞ্চ’তে প্রকাশ পাবে। এদিকে তরুণ মুন্সীর লেখা ও সুরে কুমার বিশ্বজিৎ’র নতুন গান ‘বলতে পারিনি’ এরইমধ্যে ‘বাংলা ঢোল’র ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে। এ মিজানের লেখা ও আহমেদ হুমায়ূনের সুর সঙ্গীতে ‘গল্পটা শেষ’ নামের গানটির মিউজিক ভিডিও শিগগিরই নির্মাণ করবেন চন্দন রায় চৌধুরী। এটি সিএমভি থেকে জানুয়ারিতে প্রকাশ হবে।


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com