শিরোনাম
নতুন গানে প্রশংসিত লুইপা
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৮, ১২:১২
নতুন গানে প্রশংসিত লুইপা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এই সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী জিনিয়া জাফরিন লুইপার নতুন একটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানের শিরোনাম ‘মরা গাছে’। গানের কথা হলো ‘আমার মরা গাছে ফুল ফুটেগো একবার তুমি হাসিলে, আমার আন্ধার ঘরে জোছনা ঝরে গো ভালো তুমি বাসিলে। জাহাঙ্গীর রানার কথা ও সুরে, শানের সঙ্গীতায়োজনে গত ১৮ ডিসেম্বর লুইপার নতুন এই গানের মিউজিক ভিডিওটি প্রকাশিত হয়েছে।


একটু ভিন্ন ধরনের গান এটি। যে কারণে লুইপাকে এই গানে নতুনভাবে পাওয়া গেছে। গানটিকে প্রাধান্য দিয়ে অতি সাধারণভাবেই মিউজিক ভিডিওটি করা হয়েছে। যে কারণে মিউজিক ভিডিওর চেয়ে লুইপার গায়কীর প্রতিই শ্রোতাদের মনোযোগটা পাওয়া যাচ্ছে বেশি।


লুইপা বলেন, ২০১৮ সালে এটি আমার শেষ গান হিসেবে শ্রোতা দর্শকের হাতে তুলে দিলাম। শ্রোতা দর্শকেরা এবং আমার ভক্তরা গানটি শুনছেন, আমাকে নানান মাধ্যমে অনুপ্রাণিত করছেন এটাই আমার জন্য অনেক ভালোলাগার। কারণ একটি গান যখন করি তখন সব শ্রেণির শ্রোতা দর্শকের কথা মাথায় রেখেই করি। মরা গাছে গানটি তেমনই একটি গান। সবার ভালোলাগছে, এটাই শিল্পী হিসেবে আমার আত্মতৃপ্তি। একজন কণ্ঠশিল্পীর কাছে তার প্রতিটি গানই তাকে নতুন করে স্বপ্ন দেখায়, ভাবতে শেখায়, নিজেকে আরো পরিপূর্ণ করে তোলার প্রয়াসে রাখে। মরা গাছে বছরের শেষপ্রান্তে এসে আমাতে সেই প্রয়াসেই রেখেছে। সব সময়ই আমি আমার ভক্ত, দর্শক এবং এদেশের গানপ্রেমী মানুষের প্রতি কৃতজ্ঞ। কারণ তারা আমার গান ভালোবাসেন বলেই আমি আজকের লুইপা হতে পেরেছি।



এদিকে শানের সুর সঙ্গীতে লুইপা এরইমধ্যে শাহরিয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ সিনেমায় প্লে-ব্যাক করেছেন। ‘আমার পাশে তুমি, তোমার পাশে আমি, আমার কাছে তুমি, নিজের চেয়েও দামী’ গানটিতেই কণ্ঠ দিয়েছেন লুইপা। এরইমধ্যে গানটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান পরিচালক জয়। ‘উই- অব চেঞ্জ’-এ লুইপার গাওয়া নজরুল সঙ্গীত ‘আমার আপনার চেয়ে আপন যে জন’ লুইপাকে অন্যরকম জনপ্রিয়তা এনে দেয়।


বেগম আখতারের ‘জোছনা করেছে আড়ি’ গানটিতেও লুইপার গায়কী বেশ প্রশংসিত হয়। চলতি বছর নায়ক সিয়ামের সঙ্গে একটি মিউজিক ভিডিও প্রকাশ হয় লুইপার। ‘জেন্টলম্যান’ শিরোনামের এই গানটিও শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। চলতি বছরের ৫ সেপ্টেম্বর লুইপা প্রথম এক কন্যা সন্তানের মা হলেন। তার মেয়ের নাম ‘পায়রা’।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com