শিরোনাম
৫০ এ পরিপূর্ণ এক তরুণীর গল্প!
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:৪৮
৫০ এ পরিপূর্ণ এক তরুণীর গল্প!
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আরজুমান্দ আরা বকুল ছোটপর্দার যেমন একজন প্রিয় মুখ, ঠিক তেমনি বড় পর্দার দর্শকের কাছে প্রিয় এক মুখ। যদিও বা টিভি নাটকেই তিনি বেশি অভিনয় করেন। কিন্তু গল্প এবং চরিত্র ভালো পেলে সিনেমাতেও অভিনয় করেন তিনি।


এরইমধ্যে গেলো ১১ ডিসেম্বর জীবন চলার পথে ৫০ বছর পূর্ণ করেছেন তিনি। নিজের জীবনের অন্যরকম এই দিনে ভীষণ খুশি আর আনন্দে কেটেছে বকুলের। পরিবারের সঙ্গেই সময় কেটেছে তার। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মুঠোফোনে দেশ বিদেশের অনেকের কাছ থেকে জন্মদিনে ভালোবাসা ও শুভেচ্ছা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বকুল।


বকুল বলেন, এত্ত এত্ত শুভেচ্ছা! সত্যিই ৫০ এর মাহাত্ব আছে বটে। ভাষা নেই। শুধু কৃতজ্ঞতা। দু দিন প্রায় নেট ওয়ার্কের বাইরে ছিলাম। আজ ই ফিরলাম। সময় করে সকলের উত্তর দেয়ার চেষ্টা করব। যারা সরাসরি কল করেছেন। মেসেঞ্জারে বার্তা পাঠিয়েছেন। আর যারা ভুলে গেছেন, সকলের জন্য আমার শুভ কামনা রইল। দোয়া করবেন। যার যার জায়গায় ভাল থাকবেন। প্রিয়জন সান্ন্যিধ্যে আনন্দে থাকবেন। আর সবসময় পরিবারের সদস্যদের সময় দিবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।


এদিকে ৫০ এ পা রাখলেও এখনো তরুণীর মতোই মনে হয় বিশ বছরেরও বেশি সময় ধরে আরজুমান্দ আরা বকুলকে। এমনই লিখেছেন ফেসবুকে তার একজন ভক্ত। তার সুন্দরের রহস্যও জানতে চান তিনি।


বকুল বলেন, আমি খুব সাধারণ একজন মানুষ। অতি সাধারণভাবেই আমি জীবন যাপন করি। সুস্থ থাকার জন্য যা করতে হয় তাই করি, নিয়ম মেনে খাওয়া দাওয়া করার চেষ্টা করি।


বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত একজন শিল্পী হিসেবে নিয়মিত অভিনয় করছেন আরজুমান্দ আরা বকুল। তবে এই বিশ বছরেরও বেশি সময়ে তার রচিত বিভিন্ন নাটক বিভিন্ন সময়ে অন্যান্য নির্মাতারা নির্মাণ করলেও এবারই প্রথম নিজের রচিত নাটক নিজেই নির্মাণ করলেন। অবশ্য এই নির্মাণের পিছনে একটি কারণও আছে। আরজুমান্দ আরা বকুল রাজধানীর মিরপুরের দারুস সালাম রোডে অবস্থিত ‘বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইন্সটিটিউট’-এ টেলিভিশন প্রোগ্রাম প্রযোজনা কোর্স শেষ করেছেন।


এই কোর্সের তৃতীয় ব্যাচের ছাত্রী ছিলেন তিনি। নয়মাস ব্যপ্তি এই কোর্সের সাতমাস শেষ করেছেন বকুল। আর এই সাত মাসের শেষ পর্যায়ে এসে একজন শিক্ষার্থী হিসেবেই বকুলকে নির্মাণ করতে হয় দশ মিনিট ব্যাপ্তির একটি নাটক। নাটকের নাম ‘স্মৃতির জানালা’। এতে গল্প অনুযায়ী প্রধান চরিত্রে অভিনয় করেছেন গুনী অভিনেত্রী ডলি জহুর। বাংলাদেশ টেলিভিশনে ১৯৯৬ সালে প্রথম বকুল ‘হিসাব নিকাশ’ নাটকে অভিনয় করেন। এরপর অসংখ্য টিভি নাটকে অভিনয় করেন তিনি। তার অভিনীত প্রথম সিনেমা শাহ আলম কিরণের ‘আমি এক অমানুষ’।


তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’। শুটিং শেষ করেছেন নারগিস আক্তারের ‘যৈবতী কন্যার মন’। বৃহস্পতিবার তিনি বেবীর নির্দেশনায় একটি ধারাবাহিক নাটকের শুটিং-এ অংশ নিবেন। ফেরদৌস হাসান রানার ‘এক পা দু’পা’ ধারাবাহিকেও কাজ করছেন তিনি। এটি নাগরিক টিভিতে প্রচার হচ্ছে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com