শিরোনাম
টানা চার নাটকের কাজ শেষ করলেন তিতান চৌধুরী
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৮, ১২:৩৩
টানা চার নাটকের কাজ শেষ করলেন তিতান চৌধুরী
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

রূপালী পর্দায় অভিনয়ের মধ্যদিয়ে অভিনয়ের আঙ্গিনায় যাত্রা শুরু হয়েছিলো ‘মিস চিটাগাং’খ্যাত তিতান চৌধুরীর। কিন্তু পথচলার পরিক্রমায় নিজে থেকেই সিদ্ধান্ত নিয়ে অভিনয়ের বাঁক বদল করেন তিনি। রূপালী পর্দার মায়া কাটিয়ে একসময় ব্যস্ত হয়ে উঠেন ছোটপর্দায়। আর সেখানেই বহুমাত্রিক চরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে কাটছে তার সারা বেলা।


তিতান চৌধুরী, চট্টগ্রামের মেয়ে তিনি। গেলো দুর্গা পূজার পর থেকে টানান বেশ কয়েকদিন চারটি খণ্ড নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন তিনি। দুই পরিচালকের দুটি করে খণ্ড নাটকে অভিনয়ের কাজ শেষ হয়েছে। নাটকগুলো হচ্ছে ইমরাউল রাফাতের ‘পিছুটান’ ও গোধূলী বেলা’ এবং সাখাওয়াত সিবলির ‘ভালোবাসা ও বন্ধুতা’ ও ‘কিছু ভুল ছিলো আমার’।


‘পিছুটান’-এ তিতানের সহশিল্পী রওনক হাসান। বাকি তিনটি নাটকেই তার সহশিল্পী সজল। এরমধ্যে তিতান যখন দুর্গা পূজার ছুটিতে চট্টগ্রাম ছিলেন তখন চট্টগ্রামেই ‘ভালোবাসা ও বন্ধুতা’ এবং ‘কিছু ভুল ছিলো আমার’ নাটকের কাজ শেষ হয়েছে। বাকি দুটো নাটকের কাজ ঢাকাতে হয়েছে।



তিতান চৌধুরী বলেন, চারটি নাটকেরই গল্প এক কথায় অসাধারণ। আমি ইমরাউল রাফাত ভাই এবং সাখাওয়াত সিবলি ভাইয়ের কাছে সত্যিই অনেক কৃতজ্ঞ যে তারা আমাকে ভালো ভালো গল্পে ভালো ভালো চরিত্রে অভিনয়ের সুযোগ করে দিয়েছেন। আমি আমার সর্বাত্মক চেষ্টা করেছি নাটকগুলোতে নিজের চরিত্রে যথাযথভাবে ফুটিয়ে তুলতে। কেমন করেছি বাকিটা দর্শকই ভালো বলতে পারবেন। তবে আমি শুধু এতোটুকুই বলবো যে অভিনয়ে আমি আগের চেয়ে ভালো করছি-এটা আমার উপলব্ধি নয়, সহশিল্পী বা নির্মাতারাও বলছেন।


এদিকে তিতান চৌধুরী গেলো সপ্তাহে সুন্দর বন থেকে ইলানের নির্দেশনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভুল প্রতিদান’র শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের গল্প তাকে ঘিরেই, এমনটাই জানালেন তিনি। শিগগিরই এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইউটিউবে প্রকাশ হবে।


তিতান বলেন, এই শর্টফিল্মের গল্পটা একেবারেই অন্যরকম। যে কারণে গল্পের প্রয়োজনে সুন্দরবনে শুটিং হয়েছে। এটা নিয়ে আমি অনেক বেশি আশাবাদী।



এদিকে তিতান চৌধুরী নিয়মিত ইমরাউল রাফাতের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘সিনেমাটিক’-এ অভিনয় করছেন। শামীম জামানের ‘চক চক করিলেই সোনা হয় না’ ধারাবাহিকটি রয়েছে প্রচারের অপেক্ষায়। গত বছর তিনি ‘মিস চিটাগাং’ খেতাবে ভূষিত হয়েছিলেন।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com