প্রথম সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত শানু
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৩:৪৫
প্রথম সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত শানু
ছবি : মোহসীন আহমেদ কাওছার।
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

শানারেই দেবী শানু, একাধারে একজন অভিনেত্রী এবং একজন কবি। অভিনয়ের দীর্ঘদিনের পথচলায় অনেক টিভি নাটকে টেলিফিল্মে তাকে অনবদ্য অভিনয়ে দেখা গেছে। কিন্তু সিনেমার পর্দায় তার দেখা মিলেনি কখনো। প্রথমবারের মতো তিনি একটি সিনেমায় অভিনয় করেছেন। নাম ‘মিস্টার বাংলাদেশ’। এটি নির্মাণ করেছেন আবু আক্তারুল ইমাম। এই সিনেমার মূল প্রতিপাদ্য বিষয় সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ।


সিনেমার গল্পে শানুকে রোহিঙ্গা ক্যাম্পের একজন ডাক্তারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। আগামী ১৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে শানু অভিনীত এই সিনেমাটি। যেহেতু ‘মিস্টার বাংলাদেশ’ শানুর প্রথম সিনেমা, তাই এই সিনেমার প্রচারণাতে ভীষণ ব্যস্ত সময় পার করছেন তিনি। বিভিন্ন টিভি ও রেডিও চ্যানেলে, বিভিন্ন পত্রিকা অফিসে, নিউজ পোর্টালের অফিস’সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নানান মুখী প্রচারণায় ছুটে বেড়াচ্ছেন তিনি।


সিনেমার প্রচার চালিয়ে বাসায় ফিরতে ফিরতে কখনো রাত দু’টো কিংবা তিনটাও বেজে যাচ্ছে। আবার খুব ভোর বেলায় ঘুম থেকে উঠে প্রচারণার কাজে ছুটতে হচ্ছে তাকে। নিজের অভিনীত প্রথম সিনেমার খবরটি যেন সারা বাংলাদেশের সবার কান পর্যন্ত পৌঁছায় সেই চেষ্টাই করছেন শানু।



শানু বলেন, যেহেতু মিস্টার বাংলাদেশে আমার প্রথম সিনেমা তাই এই সিনেমা মুক্তির অধীর আগ্রহে আছি আমি। নিজেকে বড় পর্দায় দেখার সেই মাহেন্দ্রক্ষণ এগিয়ে আসছে। সত্যি বলতে কী প্রথম যেকোনো কিছুর প্রতি মানুষের ভালোলাগা, ভালোবাসা থাকে একটু অন্যরকম। যেমন প্রথম প্রেম, প্রথম সন্তান এসব ক্ষেত্রে অনুভুতি ভাষায় প্রকাশের মতো থাকে না। আমার প্রথম কবিতার বই নীল ফড়িং-এর কাব্য প্রকাশের আগেও আমার এমন অনুভূতি হয়েছিলো। তাই প্রথম সিনেমা মিস্টার বাংলাদেশের ক্ষেত্রেও আমার সেই ভালোলাগা, ভালোবাসা কাজ করছে। খুব চমৎকার একটি সিনেমা হয়েছে। দর্শকের কাছে অনুরোধ থাকবে আপনারা হলে গিয়ে সিনেমাটি উপভোগ করবেন।


‘মিস্টার বাংলাদেশ’ পরিবেশনায় আছে ‘জাজ মাল্টিমিডিয়া’। তবে কতোগুলো হলে মুক্তি পাবে তা এখনো চূড়ান্ত হয়নি। এদিক শানারেই দেবী শানু অভিনীত ‘সাত ভাই চম্পা’ ধারাবাহিকটি চ্যানেল আইতে নিয়মিত প্রচার হচ্ছে। বিটিভিতে প্রচারের জন্য জুয়েল শরীফের নির্দেশনায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক ধারাবাহিক নাটক ‘আলীর অষ্টখ-’সহ সাগর জাহানের নতুন ধারাবাহিক ‘সোনার খাঁচা’র কাজ করছেন শানু।


বিবার্তা/অভি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com