শিরোনাম
হঠাৎ দেখা সাব্বির-অপূর্বর
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১২:৪২
হঠাৎ দেখা সাব্বির-অপূর্বর
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মীর সাব্বির ও জিয়াউল ফারুক অপূর্ব নাট্যপ্রেমী দর্শকের কাছে ভীষণ জনপ্রিয় দুই তারকা। অভিনয়ে ও নির্মাণে দর্শক এরইমধ্যে মীর সাব্বিরের পারদর্শিতার প্রমাণ পেয়েছেন।


অনুরূপভাবে টানা একযুগ রোমান্টিক হিরো হিসেবে অপূর্ব বাংলাদেশের নাট্যাঙ্গনে রাজত্ব করছেন। মীর সাব্বির বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে নিজের অভিনয়ের স্বাতন্ত্রতার প্রমাণ দিয়েছেন।


আর দর্শক বার বার অপূর্বকে রোমান্টিক হিরো হিসেবেই দেখতে চেয়েছেন। যে কারণে অপূর্ব তার এই ধারার বাইরে যাবার খুব কম চেষ্টাই করেছেন। এদেশের নাট্যাঙ্গনে নিজের আলাদা একটি সিগনেচারও তৈরি করেছেন অপূর্ব।


দুই সময়ের এই দুই জনপ্রিয় অভিনেতার হঠাৎ দেখা হলো গেলো সপ্তাহে একই শুটিং হাউসে। রাজধানীর উত্তরার স্বপ্নীল-টু শুটিং হাউসের নিচতলায় শুটিং চলছিলো মাহমুদুর রহমান হিমি নির্দেশিত পূজার বিশেষ নাটক ‘প্রিয় তুমি’র।


অন্যদিকে দোতলায় শুটিং চলছিলো মীর সাব্বিরের আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’র। যখনই দু’জন অবগত হলেন যে তারা দু’জন একই হাউসে শুটিং করছেন। তখন দু’জনই শুটিং-এর ফাঁকে দেখা করেন। কিছুটা সময়ের জন্য হলেও গল্প আড্ডায় মেতে উঠেন এই দুই টিভি তারকা।


অপূর্ব প্রসঙ্গে মীর সাব্বির বলেন, অপূর্বর জেনারেসনে অপূর্ব যে অন্যদের চেয়ে আলাদা হবে এবং অনেক ভালো করবে তা আমি তাকে শুরুতেই বলেছিলাম। কারণ তাকে দেখেই আমার মনে হয়েছিলো যে সে অন্যদের চেয়ে আলাদা, ব্যতিক্রম। আমি অপূর্বকে সাধুবাদ জানাই যে সে তার নিজের একান্ত চেষ্টায় অনেক সংগ্রাম করে একটি ঈর্ষনীয় অবস্থানে আসতে পেরেছে এবং তা সে ধরে রাখছে।


তিনি বলেন, মানুষ তার ভবিষ্যত সম্পর্কে জানে না বা জানতে পারে না। কিন্তু মানুষ তার কর্ম ও আত্নবিশ্বাস দিয়ে নিজেকে আগামীর পথে সুন্দরভাবে এগিয়ে নিতে পারে। অপূর্ব তা পেরেছে। আমার বিশ্বাস আগামীদিনেও তার এই ধারাবাহিকতা অনেক বছর বজায় থাকবে। আমি তাকে খুব স্নেহ করি। তার জন্য সবসময়ই আমার দোয়া।


অপূর্ব বলেন, আমার অভিনয় জীবনের শুরুতে সাব্বির ভাইয়ের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলাম। সেই থেকে আমি যেন তার আপন ছোট ভাইয়ের মতোই তার কাছ থেকে আদর-স্নেহ পেয়ে থাকি। যেখানেই তার সঙ্গে দেখা হয়েছে তিনি আমাকে আন্তরিকভাবে গ্রহণ করেছেন। তিনি আমাকে সুন্দর পরামর্শ দেন যা আমাকে অনেক অনুপ্রাণিত করে।


তিনি আরো বলেন, সাব্বির ভাই নিঃসন্দেহে একজন গুনী অভিনেতা। সেই সাথে একজন গুনী নির্মাতাও তিনি। তার সঙ্গে কাজ করতে গেলে কখন যে সুন্দর মুহুর্তগুলো চলে যায় টেরই পাই না। সাব্বির ভাই এবং তার পরিবারের জন্য আমার সবসময়ই শুভকামনা।


গাজী রাকায়েতের নির্দেশনায় একটি ধারাবাহিকে অভিনয় ক্যারিয়ারের শুরুতে মীর সাব্বিরের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অপূর্ব। এরপর আরো বেশকিছু নাটকে তারা একসঙ্গে অভিনয় করেন।


সর্বশেষ তারা দু’জন এ জাবির রাসেলের নির্দেশনায় গেলো বছর ‘বিড়ম্বনা’ ধারাবাহিকে অভিনয় করেন।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com