শাড়ি পরলে পারফরমেন্সের সুযোগ পাবেন সানি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৪
শাড়ি পরলে পারফরমেন্সের সুযোগ পাবেন সানি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউডে প্রতিষ্ঠিত হতে বেশ পরিশ্রম করতে হয়েছে সানি লিওনকে। এ জন্য শুনতে হয়েছে নানা কথা। বলিউডের সবচেয়ে আলোচিত নায়িকা তিনি। তার উপস্থিতি মানেই যেন হিট সিনেমা।


পর্ণ জগতের অভিনেত্রী হিসেবে পথ চলা শুরু করলেও ছেড়ে দিয়েছেন সেই পেশা। তারপরেও তার অতীত পিছু ছাড়ছে না। ফলে ভারতে বারবার তার বিরুদ্ধে প্রতিবাদে নামছে বিভিন্ন ধর্মভিত্তিক দলগুলো।


ব্যাঙ্গালোর শহরে নাচের একটি 'লাইভ পারফরম্যান্স' করবেন সানি লিওন। এটি সামনের মাসে হওয়ার কথা। কিন্তু তাতে ভারতীয় সংস্কৃতি রসাতলে যাবে- এই যুক্তি দেখিয়ে প্রতিবাদ করছে স্থানীয় কন্নড় গোষ্ঠীগুলি। এর আগে গত বছরেও ব্যাঙ্গালোরে বিভিন্ন গোষ্ঠীর বাধার মুখে কর্নাটক সরকার সানির অনুষ্ঠান বাতিল করে। ২০১৮- এর শুরুতেও সানি লিওনের একটি অনুষ্ঠান ভেস্তে যায়।


তবে কর্নাটক রক্ষণ ভেদিকের নেতা হরিশ বলেন, সানি যেদিন ভদ্রভাবে শাড়ি পরে পারফর্ম করবেন, তখন হয়তো আমরা সেটা মেনে নেয়ার কথা ভাবতে পারি।


শুধু তাই নয়, এই অভিনেত্রীর বায়োপিক ‘করনজিৎ কাউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’ নিয়েও প্রতিবাদ উঠে। বায়োপিকে ‘কাউর’ শব্দের ব্যবহার নিয়ে তীব্র আপত্তি জানায় নানা শিখ সংগঠন।


তাদের যুক্তি, ‘কাউর’ শিখ সমাজের নারীদের জন্য সম্মানজনক একটি পদবী। যিনি নিজের ধর্ম ত্যাগ করেছেন তার আর নিজের নামে কাউর ব্যবহার করার অধিকার নেই।


ভারতের এক তরুণী বলছিলেন, উনি একজন অভিনেত্রী। ব্যক্তিগত জীবনে তিনি যা খুশি করতে পারেন। কিন্তু পাবলিক লাইফে সেটা হয় না। সানি যা করেছেন, একজন মেয়ে হিসেবে আমি সেটা করলে কেউ মানবে না।


তবে এসব নিয়ে সানি লিওন ভাবিত নন বলে দাবি করছেন। তিনি বলেন, এটা দুনিয়ার সেই হাতে গোনা দেশগুলোর একটা, যেখানে আপনি যদি একটা স্বপ্ন নিয়ে আসেন তাহলে সেই স্বপ্নকে সত্যি করা সম্ভব।


যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উইমেনস স্টাডিজ বিভাগের অধ্যাপক শমিতা সেন মনে বলেন, সানি লিওনকে পারফর্ম করতে দেব না কারণ তিনি পর্নস্টার ছিলেন, এই যুক্তিটাও ভীষণ হাস্যকর। কারণ ভারতে পর্ন তো কম জনপ্রিয় নয়! আর ভারতে চারিত্রিক নৈতিকতার সংজ্ঞাই বা কী, যেখানে বিশ্বের সেক্স ইন্ডাস্ট্রির প্রধান উৎস কামসূত্রের জন্মই এদেশে!


তবে সানি লিওন নামটি শুনলে কেউ নাক সিটকান, আবার কেউ আগ্রহ ভরে তাকান। তবে যত তর্ক-বিতর্কই এই তারকাকে নিয়ে হোক না কেন, তিনি কিন্তু তার স্থানটি রূপালি পর্দায় ঠিকই করে নিয়েছেন। সব কিছুতেই বিতর্ক জড়িয়ে থাকলেও সানি লিওন আজ জনপ্রিয়। পেয়েছেন অনেক প্রস্তাব আবার ফিরিয়ে দিয়েছেন বড় বড় প্রতিষ্ঠানের অনেক প্রস্তাব।


সম্প্রতি জানা গেছে, জনপ্রিয় 'গেম অফ থ্রোন্স'‌ ওয়েবসিরিজে অভিনয়ের ডাক পেলেন সানি লিওন। কিন্তু লাস্যময়ী এই অভিনেত্রী ফিরিয়ে দিয়েছেন অভিনয়ের প্রস্তাব। কোন ভূমিকায় অভিনয়ের জন্য সানিকে প্রস্তাব দেয়া হয়েছিল, সেটা জানা যায়নি।


এ প্রসঙ্গে সানি বলেন, ‘‌কয়েকদিন আগেই প্রস্তাবটা আমার কাছে এসেছিল। আমাকে বলা হয়েছিল, জানি আপনাকে শেষ মুহূর্তে প্রস্তাবটা দেয়া হচ্ছে। কিন্তু অভিনয়ের জন্য আমরা আপনাকেই চাইছি। আর এই প্রস্তাবটা পেয়ে আমি অবাক হয়ে গিয়েছিলাম। এমনকি, আমার এটাও মনে হয়েছিল কেউ বোধহয় আমার সঙ্গে মজা করছে। কিন্তু এমন কিছু সমস্যা হল যে, কাজটা ছেড়ে দিতে বাধ্য হলাম।’


সানি আরো বলেছেন, ‘‌কেউ বলবেন এটা সাহসী সিদ্ধান্ত। কেউ বলবেন পাগলের মতো সিদ্ধান্ত। কিন্তু আমি সেসব নিয়ে ভাবছি না। আমার মনে হয়েছিল, এমন অনেক তরুণ অভিনেত্রী আছেন, যাদের সুযোগ পাওয়া উচিৎ।’‌


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com