দেশে ফিরেই ধারাবাহিকের কাজে মম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৬
দেশে ফিরেই ধারাবাহিকের কাজে মম
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম টানা বেশ কিছুদিন নেপালে এবং থাইল্যান্ডে ছিলেন। একটি ধারাবাহিক ও পাঁচটি খন্ড নাটকের কাজ শেষে দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরেই রাজধানীর উত্তরার ক্ষণিকালয়ে নজরুল ইসলাম রাজু পরিচালিত মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘ঘরে বাইরে’র শুটিং-এ অংশ নেন মম।


মম বলেন, ঘরে বাইরে ধারাবাহিকটিতে কাজ করে দর্শকের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছি আমি। এতে আমার বিপরীতে আছেন অপূর্ব। রাজু ভাই একজন গুণী নাট্যনির্মাতা। অনেক যত্ন নিয়ে সময় নিয়ে তিনি তার কাজ করেন। তার সেটে একটি বিষয় আমি খুব লক্ষ্য করেছি যে তিনি শিল্পীকে কাজের ব্যাপারে কোনরকম প্রেসার দেন না। শিল্পীকে আরাম দিয়ে তিনি কাজ আদায় করে নেন। যে কারণে দেশে ফিরেই এই ধারাবাহিকের কাজে অংশ নিতে আমার এতোটুকুও খারাপ লাগেনি। কারণ আমি জানি যে আমি আমার মনের মতো একটি ইউনিটে কাজ করবো। ঘরে বাইরে আমাদের চলমান জীবনের গল্প নিয়ে নির্মিত ধারাবাহিক। যে কারণে সব শ্রেণীর দর্শকেরই নাটকটি ভালো লাগছে।


থাইল্যান্ডে মম সৈয়দ শাকিলের নির্দেশনায় ৫২ পর্বের ধারাবাহিক ‘নেপাল রহস্য’র শুটিংয়ে অংশ নিয়েছিলেন। এই ধারাবাহিকের শুটিংয়ে অংশ নিয়ে দেশে ফিরেই তিনি নেপাল চলে যান। সেখানে তিনি অঞ্জন আইচের নির্দেশনায় তিনটি খন্ড নাটক এবং দীপু হাজরার নির্দেশনায় দুটি খন্ড নাটকের কাজে অংশ নেন।


দীপু হাজরা নির্দেশিত নাটক দুটি হচ্ছে ‘অবলা এবং’ ও ‘সিটি অব লাভ’। এই নাটকগুলোতে মম’র সহশিল্পী ছিলেন অপর্ণা ও জোভান। তবে কবে এই নাটকগুলো কোন চ্যানেলে প্রচার হবে তা এখনো চুড়ান্ত হয়নি বলেন জানান নির্মাতারা। উল্লেখ্য প্রতি রবি ও সোমবার সন্ধ্যা ৭.২০ মিনিটে মাছরাঙ্গা টিভিতে প্রচার হচ্ছে মম অভিনীত ‘ঘরে বাইরে’ ধারাবাহিক নাটকটি।


এরইমধ্যে মম শেষ করেছেন রায়হান রাফি পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘দহন’র কাজ। এতে তাকে একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। তানিম রহমান অংশুর নির্দেশনায় মম অভিনীত ‘স্বপ্নবাড়ি’ চলচ্চিত্রের কাজও শেষ হয়ে আছে। এতে তার বিপরীতে আছেন আনিসুর রহমান মিলন। এই জুটি প্রথম একসঙ্গে অভিনয় করেন রকিবুল আলম রকিবের ‘প্রেম করবো তোমার সাথে’ চলচ্চিত্রে। মম অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’।


এই চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করেও বেশ আলোচনায় আসেন মম। এতে তার বিপরীতে ছিলেন আরিফিন শুভ। মম অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র অরুণ চৌধুরীর ‘আলতাবাণু’।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com