শিরোনাম
সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৯
সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী বছর জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত হবে সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯। এই উৎসবের মূল শ্লোগান নির্ধারণ করা হয়েছে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’।


রেইনবো চলচ্চিত্র সংসদ এই উৎসবের আয়োজন করছে। উৎসব ১০ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৮ তারিখ পর্যন্ত। রেইবো চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে আহমেদ মোস্তফা কামাল রবিবার এ তথ্য জানান।


উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীতে বাংলাদেশসহ ৬০টি দেশের সন্মানিত নাগরিক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার, সাংবাদিক, চলচ্চিত্র সমালোচক, বিভিন্ন দূতাবাসের কূটনৈতিক, রেইবোর সদস্য ও সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিরা অংশ নেবেন।


উৎসবের উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে পঞ্চম আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স। ১১ ও ১২ জানুয়ারি এই কনফারেন্স অনুষ্ঠিত হবে রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেস মিলনায়তনে। এতে আন্তর্জাতিক নারী চলচ্চিত্র নির্মাতারা অংশ নেবেন।


আয়োজক সংগঠন রেইবো থেকে আরো জানানো হয়, এবারের উৎসবের জন্য দুই শতাধিক চলচ্চিত্র নির্বাচিত হয়েছে। চলচ্চিত্রগুলো উৎসবের এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্টোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইনডিপেন্ডেট ফিল্ম এবং উইমেন ফিল্ম সেশনে প্রদর্শিত হবে।


আহমেদ মোস্তফা কামাল জানান, ২০১৯ সালের উৎসবে অতীতের যে কোনো উৎসেবর চেয়ে বেশি সংখ্যক মানসম্পন্ন চলচ্চিত্র প্রদর্শিত হবে। নির্বাচিত চলচ্চিত্রগুলো বিভিন্ন ক্যাটগরিতে প্রদর্শিত হবে। দেশ বিদেশের চলচ্চিত্রকার, সমালোচক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এতে অংশ নেবেন। ফলে বাংলাদেশের এই উৎসব দেশের চলচ্চিত্রের জন্য আরো শুভ বার্তা বয়ে আনবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com