শিরোনাম
আবারো বেলাল খানের সুর সঙ্গীতে সাবরিন
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৫
আবারো বেলাল খানের সুর সঙ্গীতে সাবরিন
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গত বছর বেলাল খানের সুরে ও এ মিজানের লেখা ‘পাতার বাঁশি’ গানটি দিয়ে বেশ আলোচনায় ছিলেন এই প্রজন্মের কন্ঠশিল্পী সাবরিন। একই সঙ্গীত পরিচালকের সুর সঙ্গীতে আবারো নতুন একটি গানে কন্ঠ দিলেন সাবরিন। গানের শিরোনাম হচ্ছে ‘বন্ধু প্রেম শিখাইয়া’।


এর আগে ‘পাতার বাঁশি’ গানের শুধু সুর করেছিলেন বেলাল খান। সঙ্গীতায়োজন করেছিলেন জেকে মজলিস। এবার সাবরিনের নতুন গান ‘বন্ধু প্রেম শিখাইয়া’র সুর সঙ্গীতায়োজনে দুটোই করেছেন বেলাল খান। গানটি লিখেছেন আব্দুর জাহের রুবেল।


গত বৃহস্পতিবার রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটিতে সাবরিনের গায়কী প্রসঙ্গে বেলাল খান কবলেন, পাতার বাঁশির চেয়ে নতুন এই গানটিতে আমি অনেক পরিণত সাবরিনকে পেয়েছি। গানের প্রতি তার অধ্যবসায়, আন্তরিকতা দিন দিন বেড়েই চলেছে। ভালো গাওয়ার চেষ্টা আছে তার। এই গানটিও শ্রোতা দর্শকের ভালোলাগবে আশা করছি।


সাবরিন বলেন, বেলাল ভাইয়ের সুর সঙ্গীতে আমি আমার গানের ক্যারিয়ারের শুরু থেকেই কাজ করে আসছি। তার সুর করা গানগুলো কেন যেন আমার গাইতে বেশি ভালোলাগে। এটা আমার সৌভাগ্যও যে বেলাল ভাইয়ের সুর করা গানগুলো শ্রোতারা বেশি পছন্দ করেন। সর্বশেষ পাতার বাঁশি গানটিই যেন তার প্রমাণ। নতুন এই গানটি আরো মেলোডিয়াস হয়েছে। আমার ভীষণ ভালোলেগেছে। আশা করছি শ্রোতা দর্শকেরও খুউব ভালোলাগবে। অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা বেলাল ভাইয়ের প্রতি।


সাবরিন জানান অক্টোবর মাসেই গানটি প্রকাশ করা হবে। এদিকে যদিও এখন স্টেজ শো’র মৌসুম নয়। কিন্তু তারপরও সাবরিন টুকটাক স্টেজ শো নিয়ে ব্যস্ত আছেন। ঈদের দু’দিন পরই তিনি তার চট্টগ্রাম থেকে রংপুর গিয়ে তিনি শো করেছেন একটি কলেজের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে। এছাড়া ঢাকার কয়েকটি স্থানে তিনি এরমধ্যে কয়েকটি স্টেজ শো’তে অংশ নিয়েছেন।


তার প্রথম একক গানের এ্যালবাম ‘সুখের নূপুর’ বাজারে আসে সিডি চয়েজের ব্যানারে। এর সুর ও সঙ্গীতায়োজন করেছিলেন ফেরদৌস ওয়াহিদ ও বেলাল খান। তার দ্বিতীয় একক এ্যালবাম ‘সত্যি করে’।


সঙ্গীতে ওস্তাদ সঞ্জীব দে’র কাছে দীর্ঘদিন তালিম নিয়েছেন তিনি। বেলাল খানের সুর সঙ্গীতে ‘এক্সিবিশন’ নাটকেও গান গেয়েছিলেন সানিয়া সাবরিন। বর্তমানে তিনি হিমাদ্রী বিশ্বাস ও হুমায়ূন রেজা রাঙ্গার কাছে গানের তালিম নিচ্ছেন।


বিবার্তা/অভি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com