শিরোনাম
তানজিলের কোরিওগ্রাফিতে নাচবেন ফেরদৌস-পূর্ণিমা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫১
তানজিলের কোরিওগ্রাফিতে নাচবেন ফেরদৌস-পূর্ণিমা
ছবি : মোহসীন আহমেদ কাওসার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই আমাদের দেশের চলচ্চিত্রাঙ্গন পেয়েছিলো চিত্রনায়ক মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ আরো অনেককেই। কিন্তু এরপর আর এই নামে কোন কার্যক্রম চলচ্চিত্রে হয়নি।


বহুবছর পর আবারো ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। রবিবার চলচ্চিত্রে নতুন নতুন শিল্পী খোঁজার আহ্বান জানিয়ে সন্ধ্যা ৬.৫৫ মিনিটে ‘নতুন মুখের সন্ধানে’র নিবন্ধণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।


এদিন বিকেল ৫টায় রাজধানীর একটি অভিজাত হোটেলে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান সৈয়দ হাসান ইমামের হাত ধরে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।


সন্ধ্যা ৭.১৫ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্বে পারফর্ম করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। তানজিল আলমের কোরিওগ্রাফিতে ফেরদৌস ও পূর্ণিমা তাদের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় গানগুলোর অংশ বিশেষে পারফর্ম করবেন বলে নিশ্চিত করেছেন ফেরদৌস পূর্ণিমা দু’জনেই।


‘নতুন মুখের সন্ধানে’ আগ্রহী নতুন নতুন শিল্পীদের উৎসাহ, অনুপ্রেরণা দিতেই তারা দু’জন এই অনুষ্ঠানে পারফর্ম করতে যাচ্ছেন।


অনুষ্ঠানে পারফর্ম করা প্রসঙ্গে ফেরদৌস বলেন, অনুষ্ঠানের আয়োজক যারা তারা যখন আমাকে এবং পূর্ণিমাকে এই অনুষ্ঠানে পারফর্ম করার জন্য প্রস্তাব দেন তখন সানন্দে রাজি হয়ে যাই। কারণ এই নতুন মুখের সন্ধানের মাধ্যমে যারা আসবে তাদের উৎসাহ, অনুপ্রেরণা দিতেই আমারা পারফর্ম করতে যাচ্ছি। আমার মনে হয়েছে এটা আমাদের দায়িত্ব। তবে নতুন মুখের সন্ধানের মাধ্যমে শুধু শিল্পী খুঁজে বের করলেই হবেনা। তাদেরকে কাজ করারও সুযোগ তৈরী করে দিতে হবে যথাযথভাবে। তাদের তদারকির মধ্যে রেখে তাদের জীবনকে গড়ে দিতে হবে।


পূর্ণিমা বলেন, নতুন মুখের সন্ধানের মাধ্যমে আমাদের চলচ্চিত্রাঙ্গনে অনেক তারকা শিল্পীর জন্ম হয়েছে। আমি, আমরা অনেকেই যেমন মৌসুমী আপু, শাবনূর আপু কোনো প্লাটফরম ছাড়া এই অঙ্গনে অনেক শ্রম দিয়ে নিজেদের প্রতিষ্ঠিত করেছি। কিন্তু অনেক সময় পেরিয়ে গেছে নতুন মুখের সন্ধানের কার্যক্রম বন্ধ আছে। আবারো শুরু হওয়া এই কার্যক্রমের মধ্যদিয়ে আশা করছি আমরা অনেক প্রতিভাবান শিল্পী পাবো। তাদের যেন যথাযথভাবে কাজে লাগানো হয়, তাদের প্রতিভার যেন মূল্যায়ণ করা হয় আমার এই প্রত্যাশাই থাকবে।


এদিকে আগামী ১৯ সেপ্টেম্বর ফেরদৌস ও পূর্ণিমা’র নতুন চলচ্চিত্র নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’র শুভ মহরত অনুষ্ঠিত হবে। এ ছাড়া তারা দু’জন একই পরিচালকের ‘জ্যাম’ চলচ্চিত্রেও কাজ করবেন।


বিবার্তা/অভি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com