বুধবার সাবেরী-জিতুর জন্মদিন
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪০
বুধবার সাবেরী-জিতুর জন্মদিন
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নন্দিত নাট্যনির্মাতা বদরুল আনাম সৌদের নাটকে সহশিল্পী হিসেবে কাজ করেছেন সাবেরী আলম ও জিতু আহসান। সৌদ’র নির্দেশনায় তারা দু’জন প্রথম একসঙ্গে অভিনয় করেন ‘সীমান্ত’ নাটকে। এরপর তারা দু’জন একই পরিচালকের নির্দেশনায় ‘গহীনে’, ‘পিঞ্জর’, ‘এলেবেলে’সহ আরো বেশ কিছু নাটকে অভিনয় করেন।


বুধবার দর্শকপ্রিয় এই দু’জন অভিনয়শিল্পীর জন্মদিন। সাবেরী আলম ও জিতু আহসান বেশ আগে থেকেই অবগত যে তাদের দু’জনের জন্মদিন একই দিনে। জন্মদিনে একে অপরকে শুভেচ্ছাও জানান। তবে এবারের জন্মদিনে দু’জনের কেউই বিশেষ কোনো আয়োজন করছেন না।


যেহেতু ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সাবেরী আলমের ছোট ভাই নির্মাতা আহীর আলম মারা যান, সেই থেকে নিজের জন্মদিনে সাবেরী নিজে তেমন কিছুই করেন না। সাবেরী আলমের স্বামী আবু নাদিম মোতাহের যতোদিন বেঁচে ছিলেন, ততোদিন সাবেরীর জন্মদিনে কিছু না কিছু করতেন। কিন্তু এখন সাবেরী তার জন্মদিনের আগেরদিন বনানী কবরস্থানে যান আহীরের কবরের কাছে। তবে সাবেরী আলম জানান তার বড় বোন ইমন তার বাসায় আসবেন। দু’বোন একসঙ্গে খাওয়া দাওয়া করবেন। সঙ্গে থাকবে সাবেরীর দুই সন্তান অনন্য ও অনন্ত।


নিজের জন্মদিন প্রসঙ্গে সাবেরী আলম বলেন, আহীর মারা যাবার পর থেকে জন্মদিনে আমার তেমন কিছুই করা হয়ে ওঠে না। নাদিম বেঁচে থাকলে হয়তো অনেক কিছুই করা হতো। কিন্তু নাদিমও নেই। তাই জন্মদিনকে ঘিরে তেমন কোনই পরিকল্পনা করা হয় না। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, অভিনয়টা যেন ভালোভাবে করে যেতে পারি। আর অবশ্যই জিতুকে জন্মদিনের শুভেচ্ছা।


যথারীতি জিতু আহসানেরও জন্মদিনের সারাদিন প্রাসঙ্গিক নানা কাজের মধ্যদিয়েই কেটে যাবে। সন্ধ্যার পর তিনি তার স্ত্রী তাসকিনা আলী, দুই সন্তান আদিবা ও আবরারকে সঙ্গে নিয়ে বাইরে বের হবেন রাতের খাবার খেতে।


জিতু আহসান বলেন, এবারের জন্মদিনে কিছু ব্যক্তিগত কাজে ভীষণ ব্যস্ত থাকবো। তাই জন্মদিনে আয়োজন করে কিছু করার কোনো পরিকল্পনা নেই। সবার কাছে জন্মদিনে দোয়া চাই যেন সবাইকে নিয়ে ভালো থাকি, সুস্থ থাকি।


সাবেরী আলম অভিনীত ধারাবাহিক ‘তুমি আছো তাই’, ‘প্রেম নগর’, ‘বহে সমান্তরাল’, ‘নিউইয়র্ক থেকে বলছি’, ‘নীল নির্বাসন’, ‘মেঘের ওপারে মেঘ’ বিভিন্ন চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে। মুক্তির অপেক্ষায় আছে সাবেরী অভিনীত মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ চলচ্চিত্র।


এদিকে ছোটবেলায় জিতু প্রথম আব্দুল লতিফ বাচ্চুর নির্দেশনায় ‘লাল বেলুন’ চলচ্চিত্রে অভিনয় করেন। বড় হয়ে তার অভিনীত একমাত্র চলচ্চিত্র বদরুল আনাম সৌদ’র ‘গহীন বালুচর’। গত ঈদে তিনি দীপ্ত টিভিতে প্রচারিত সৌদ পরিচালিত ঈদ ধারাবাহিক ‘একটা দোতলা বাড়ির গল্প’তে অভিনয় করেন।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com