‘কৃষ্ণকলির আত্মকথা’য় সজল-অপর্ণা
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৩
‘কৃষ্ণকলির আত্মকথা’য় সজল-অপর্ণা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর জল ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী অপর্ণা ঘোষ জুটিবদ্ধ হয়ে খুব বেশি কাজ করেননি। তবে তারা দু’জন একসঙ্গে যে কাজগুলো করেছেন প্রতিটিই দর্শকপ্রিয়তা পেয়েছে। সজল ও অপর্ণাকে জুটি করে এবার তরুণ নাট্যনির্মাতা শ্রাবণ চক্রবর্তী দিপু নির্মাণ করেছেন নাটক ‘কৃষ্ণকলির আত্মকথা’।


নাটকটি রচনা করেছেন ইউসুফ বাশার এবং সংলাপ, চিত্রনাট্য করেছেন শ্রাবণ চক্রবর্তী দিপু। এরইমধ্যে মানিকগঞ্জের বেতিলা জমিদার বাড়িতে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। নাটকটিতে কৃষ্ণকলির ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা এবং জমিদারের ছেলে প্রতুল জোয়াদ্দারের চরিত্রে অভিনয় করেছেন সজল।


নাটকটির গল্প প্রসঙ্গে শ্রাবণ চক্রবর্তী দিপু বলেন, জেলের মেয়ে কৃষ্ণকলির সঙ্গে প্রেম হয় জমিদারের ছেলে প্রতুল জোয়াদ্দারের। কিন্তু প্রতুলের বাবা মায়ের চাপে একসময় নিজেকে সেই সম্পর্ক থেকে সরিয়ে নেয় কৃষ্ণকলি। কৃষ্ণকলির ইচ্ছেতে অন্য এক ছেলের সঙ্গে তার বিয়েতে দাওয়াত পেয়ে উপস্থিত হয় প্রতুল। শ্বশুরবাড়ি যাবার আগে কৃষ্ণকলি প্রতুলকে প্রণাম করে। কিন্তু এরপর আর খুঁজে পাওয়া যায়নি কৃষ্ণকলি’কে। কারণ কৃষ্ণকলি নিজেকে মৃত্যুর দিকে ঠেলে দেয়।



নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন, দিপুর নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। নতুন হিসেবে বেশ গুছিয়ে কাজটি করেছেন দিপু। অপর্ণার সঙ্গে অনেক ভালো ভালো গল্পে আমি কাজ করেছি। আমি সবসময়ই বলি, সরাসরিই বলি আমার ভীষণ পছন্দের একজন শিল্পী অপর্ণা। তারসঙ্গে কাজের সময়টুকু আমি দারুণ উপভোগ করি। কৃষ্ণকলির আত্মকথা নাটকটি দর্শকের ভালোলাগবে আশা করছি।


অপর্ণা ঘোষ বলেন, কৃষ্ণকলি বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্র। প্রচণ্ড গরমের মধ্যে আমরা মানিকগঞ্জে কাজটি করেছি। বেশ ভালো আয়োজনের মধ্যদিয়ে নির্মাতা দিপু কাজটি করেছেন। আমি খুবই আশাবাদী কাজটি নিয়ে। সজল ভাইয়ের সঙ্গে সবসময়ই কাজ করতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। তিনি এমনই একজন সহশিল্পী যার সঙ্গে অনায়াসে সব কথা শেয়ার করা যায়।


নির্মাতা শ্রাবণ চক্রবর্তী দিপু জানান, শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন শবনম পারভীন, মাহমুদুল ইসলাম মিঠু, ইউসুফ বাসার প্রমুখ।



এবারের ঈদে সজল অভিনীত চয়নিকা চৌধুরী পরিচালিত ‘আহা প্রেম’, সকাল আহমেদের ‘বুকের মধ্যে বন্ধু একজন’ নাটকে সজলের অভিনয় দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। অন্যদিকে সাফায়েত মনসুর রানা পরিচালিত ‘আমার নাম মানুষ’ এবং সেতু আরিফের বুকের মধ্যে আগলে রেখো’তে অপর্ণার অভিনয় বেশ প্রশংসিত হয়।


বিবার্তা/অভি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com