সানজিদা তন্বী, অভিনয়ে আগামীর প্রতিনিধি
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৭
সানজিদা তন্বী, অভিনয়ে আগামীর প্রতিনিধি
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ছোটপর্দায় অভিনয়ে নতুন কিছু মুখ দেখলেই খুব সহজেই অনুমান করা যায়, আগামীতে তারা একটি সময় অভিনয়ের দুনিয়ায় প্রতিনিধিত্ব করবেন। সেই আগামীর প্রতিনিধিত্বকারীদের একজন হচ্ছেন এই সময়ের তন্বী তরুণী অভিনেত্রী তন্বী।


যার চোখে যেমন খেলা করে অভিনয় ঠিক তেমনি হাসিতেও যেন দর্শক মুগ্ধ হন বারবার। দেশের একটি শীর্ষ প্লাটফরমের রিয়েলিটি শো’তে প্রতিযোগিতার মধ্য দিয়ে মায়ের অনুপ্রেরণায় মিডিয়ায় নিজেকে সম্পৃক্ত করেন সানজিদা তন্বী।


২০১৪ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় শীর্ষ আট-এ ছিলেন তিনি। তার পরের পথ চলাটা ছিলো ভীষণ চ্যালেঞ্জের। ছোটপর্দায় অভিনয় আর উপস্থাপনা নিয়েই কেটেছে তার সেই চ্যালেঞ্জিং সময়টা।


শুরুতেই তিনি দীপংকর দীপনের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘লাভগুরু পটকম’এ কাজ করার সুযোগ পান। আর এর পরপরই আরেকজন মেধাবী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের নির্দেশনায় কাজ করেন। তারপর আরো কয়েকজন প্রতিথযশা পরিচালকের নির্দেশনায় নাটকে কাজ করে তন্বী নিজেকে একটু একটু করে একজন অভিনেত্রীতে পরিণত করার চেষ্টা করেন।


এরইমধ্যে তন্বী অভিনীত জনপ্রিয় ধারাবাহিক নাটক সোলাইমান জয় পরিচালিত ‘খানদানী পরিবার’ এশিয়ান টিভিতে প্রচার শেষ হয়েছে। গেলো ঈদে শাহনেওয়াজ রিপনের ‘চাঁদের চাঁদা’, আকাশ রঞ্জনের ‘উচিত কথা’, বিটিভিতে প্রচারিত ‘আমিতো প্রেমে পড়িনি’, আনোয়ার হোসেনের ‘এটা আমাদের গল্প’ নাটকে তন্বী তার অভিনয় দিয়ে নতুন হিসেবে দর্শকের মন জয় করেছেন। নতুন হিসেবে তিনি তার অভিনয়ে দিয়ে বেশ আলোচনাতেও এসেছেন।


এদিকে এরইমধ্যে গেলো সপ্তাহে তন্বী ইফতেখার ইফতির নির্দেশনায় নতুন ধারাবাহিক নাটক ‘পিরিতপুর’র কাজ শুরু করেছেন। এছাড়াও আকাশ রঞ্জনের নির্দেশনায় বৈশাখী টিভিতে ‘রসের হাড়ি’ এবং দীপ্ত টিভিতে ‘সন্দেহ ভাইরাস’ ধারাবাহিক দুটি নিয়মিত প্রচার হচ্ছে।


বড় পর্দায় কাজ করার স্বপ্ন আছে কী? এমন প্রশ্নের জবাবে তন্বী বলেন, আমার অভিনয়ে অনুপ্রেরণা সুবর্ণা মুস্তাফা ম্যাডাম এবং জয়া আহসান আপু। তাদের অভিনয় ছোটবেলা থেকেই ভীষণ উপভোগ করতাম আমি। সবসময়ই আমি একজন ভালো অভিনেত্রী হবার স্বপ্ন দেখে আসছি। আমার সেই স্বপ্ন দেখেই আমার মা লাক্স চ্যানেল আই প্রতিযোগিতায় অংশগ্রহণের কথা বলেন। আপাতত চলচ্চিত্রে কাজ করার ইচ্ছে নেই। কারণ আমি এখন নিয়মিত ছোটপর্দায় কাজ করছি। এখানেই নিজেকে ভালোভাবে একজন ভালো অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই । আমি অবশ্যই কৃতজ্ঞ চলার পথে যাদের সহযোগিতা পাচ্ছি, যেমন পরিচালক, সহশিল্পী’সহ অন্যান্য বাকি যারা আছেন।



২৯ জানুয়ারি জন্ম নেয়া তন্বীর বাবা আবুল হোসেন ও মা মিসেস কামরুন্নাহার দু’জনই সরকারি কর্মকর্তা। তার বড় বোন তানিয়াও সরকারি চাকরীজীবী এবং ছোট বোন তুবা পড়াশুনা করছেন। তন্বী প্রাইম এশিয়া থেকে এলএলবি সম্পন্ন করার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম দিয়েছেন। চ্যানেল আইয়ে প্রচার চলতি রিয়েলিটি শো ‘বাংলাবিদ’র নিয়মিত উপস্থাপক তিনি। তন্বীর আগামীর পথ চলা শুভ হোক।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com