দর্শকের মুখে মুখে সাফার প্রশংসা
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ২২:৪৪
দর্শকের মুখে মুখে সাফার প্রশংসা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এই সময়ের তরুণ তরুণীদের কাছে প্রিয় একজন অভিনেত্রীর নাম সাফা কবির। তবে সাফা কবির বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে সবশ্রেণীর দর্শকের কাছেই ধীরে ধীরে প্রিয় হয়ে উঠছেন। ভালো ভালো গল্পে ভিন্ন ধরনের চরিত্রে তুলে ধরে সাফা কবির নিজেকে একজন পরিপূর্ণ অভিনেত্রীতে পরিণত করার চেষ্টা করছেন।


অভিনয়ের বাইরে আর কোনো কিছু নিয়েই তার তেমন ভাবনা নেই। যে কারণে নির্মাতারা তাকে নিয়ে স্বাচ্ছন্দ্যে কাজ করছেন। নির্মিত নাটকগুলোতে সাফার অভিনয় নিয়ে এখন দেশজুড়ে দর্শকের মুখে মুখে প্রশংসা বাক্য শোনা যাচ্ছে।


এবারের ঈদে সাফা কবির অভিনীত চারটি দর্শকপ্রিয় নাটক ভিন্ন চারটি চ্যানেলে প্রচার হয়েছে। নাটকগুলো হচ্ছে ঈদের দ্বিতীয় দিন রাত ৮.০৫ মিনিটে এনটিভিতে প্রচারিত মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘বিথীর বানান ভুল ছিলো’, ঈদের ষষ্ঠদিন রাত ১১.০৫ মিনিটে আরটিভিতে প্রচারিত তুহিন হোসেনের ‘আমি তোমাকেই বলে দেবো’, একই দিনে রাত ৯.৩৫ মিনিটে চ্যানেল আইদে মুক্তাদির ও ফাহাদের ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’ এবং সপ্তমদিনে একুশে টিভিতে রাত ৮.০০টায় প্রচার হয় রিংকুর ‘সোলমেট’। তবে অমি পরিচালিত ইউটিউবে প্রকাশিত ‘পাসপোর্ট’ নাটকটির জন্য সবচেয়ে বেশি সাড়া পাচ্ছেন বলে জানান সাফা।


সাফা বলেন, আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো নাটকটি, এটাই বেস্ট। আমি সবসময়ই একটু বেছে বেছে কাজ করার চেষ্টা করি। নাটকের গল্প, চরিত্র আমার মনে দাগ কাটলে তাতে কাজ করার জন্য সম্মতি দেই। চেষ্টা করি নিজের চরিত্রটিকে অভিনয়ের মধ্যদিয়ে প্রাণবন্ত করে তোলার। নির্মাতা এবং সহশিল্পীরাও এক্ষেত্রে ভীষণ সহযোগিতা করেন। যেহেতু অভিনয়ই আমার পেশা, তাই মনেপ্রাণে আমি একজন অভিনেত্রী হয়ে উঠারই চেষ্টা করছি প্রতিনিয়ত। দর্শকের কাছে কৃতজ্ঞ যে তারা আমার অভিনীত কাজগুলো আগ্রহ নিয়ে দেখছেন। তাদের ভালোবাসাই আমার আগামীদিনে এগিয়ে চলার পরম শক্তি, উৎসাহ।


এদিকে বুধবার সাফা কবিরের জন্মদিন। জন্মদিন উপলক্ষে নেই কোনো শুটিং, নেই কোনো বিশেষ আয়োজন। কারণ জন্মদিনে কখনোই তিনি বিশেষ কিছু করেন না। সারাদিন পরিবারের সাথেই সময় কাটবে তার।


সাফা বলেন, জন্মদিনে সবার দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। আর দর্শককে তাদের মনেরমতো আরো কাজ যেন উপহার দিতে পারি।


এদিকে শিগগিরই সাফা কবির অভিনীত ভিকি জাহেদ পরিচালিত ‘বান্ধবী’ শর্টফিল্মটি ইউটিউবে প্রকাশ হবে। এতে সাফার বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন স্পর্শিয়া।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com