ঈদের পর রংপুর মাতিয়ে এলেন সাবরিন
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৬:৩৭
ঈদের পর রংপুর মাতিয়ে এলেন সাবরিন
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এবারের ঈদের পুরোটা সময় চট্টগ্রামে বাবা মায়ের সঙ্গে কাটানোর সময় পাননি এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী সাবরিন। পাতার বাঁশি’খ্যাত এই কন্ঠশিল্পীকে ঈদের দিন রাতেই রংপুরের হাতিবান্ধার উদ্দেশ্যে রওয়ানা দিতে হয়। কারণ সেখানে একটি কলেজের পুণঃর্মিলনী অনুষ্ঠানে তাকে সঙ্গীত পরিবেশন করতে হয় ২৪ আগস্ট সন্ধ্যায়। তাই চট্টগ্রামে কোনোরকম বাবা মায়ের সঙ্গে ঈদ উদ্যাপন করেই রাতের বাসে তাকে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা হতে জয়।


রংপুরের হাতিবান্ধার এস এস স্কুল ও কলেজের ৯৯ ও ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে সেখানে পুণঃর্মিলনী অনুষ্ঠান হয়। সন্ধ্যায় থাকে সংষ্কৃতি পর্ব। আর সেই পর্বেই অন্যান্য শিল্পীদের সঙ্গীত পরিবেশন শেষে মঞ্চে উঠে আসেন সাবরিন। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে সাবরিন একের পর এক সঙ্গীত পরিবেশন করেন। একে একে সাবরিন ও আমার বন্ধুগো, যেজন প্রেমের ভাব জানেনা, বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম দেখা পাইলামনা, নান্টু ঘটকের কথা শুইনা, পাঙ্খা পাঙ্খা, খাজা বাবা খাজা বাবা, গীতিময় সেইদিন গান পরিবেশন করেন। সাবরিন তার গায়কী দিয়ে উপস্থিত শ্রোতা দর্শককে মুগ্ধ করেন।


সাবরিন বলেন, ‘আয়োজকদের প্রতি কৃতজ্ঞ আমি যে তারা আমাকে রংপুরে চমৎকার একটি আয়োজনে আমাকে গাইবার সুযোগ করে দেবার জন্য। আমি ভীষণ ভালোলাগা নিয়ে সঙ্গীত পরিবেশন করেছি। শ্রোতা দর্শকের আগ্রহ আমাকে মুগ্ধ করেছে। চট্টগ্রাম থেকে কষ্ট করে রংপুরে এসে স্টেজ-এ উঠে সঙ্গীত পরিবেশন করতে আমার একটু খারাপ লাগেনি। বরং সঙ্গীত পরিবেশনের পুরোটা সময় আমি ভীষণ উপভোগ করেছি।’


রংপুরে সাবরিন’সহ অন্যান্য শিল্পীদের সাথে যেবস যন্ত্রশিল্পীরা বাদ্যযন্ত্র বাজিয়েছেন তারা হলেন আইডল গীটারে উৎপল, প্যাডে উদাস, কীবোর্ডে দেবাশীষ, বেজ গীটারে আজম, ঢোলে কমল পারকেশনে দীপু।


সাবরিন বলেন, ‘যন্ত্রশিল্পীদের প্রতি সবসময়ই আমার শ্রদ্ধা। কারণ তারা একজন শিল্পীকে সহযোগিতা করেন বলেই শিল্পী নিজের মতো করে পারফর্ম করতে পারেন।’


এদিকে সাবরিন রংপুর থেকেই আবার বাবা মায়ের কাছে চলে যান চট্টগ্রামে। সেখাণে থেকে তিনি দু’একদিনের মধ্যে ঢাকায় ফিরবেন। শিগগিরই বেলাল খানের সুর সঙ্গীতে তার নতুন গান আসছে বলেও জানান সাবরিন। বেলাল খানের সুর সঙ্গীতে এবং এ মিজানের লেখায় তার গাওয়া ‘পাতার বাঁশি’ গানটি গত বছর প্রকাশিত হয়। এই গান দিয়েই সাবরিন বেশ আলোচনায় আসেন একজন নতুন কন্ঠশিল্পী হিসেবে।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com