সোহেল আরমানের কথায় নাটকের গানে ঐশী
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ২০:২৭
সোহেল আরমানের কথায় নাটকের গানে ঐশী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী ব্যক্তিত্ব আমজাদ হোসেনের সুযোগ্য উত্তরসূরী সোহেল আরমান। তিনি একাধারে অভিনেতা, নাট্যকার, নির্মাতা, সুরকার এবং গীতিকার। তার লেখা ‘আমি তোমার মনের ভেতর একবার ঘুরে আসতে চাই’, ‘তুমি আমার ঘুম’,‘ যাক না উড়ে’, ‘বেশ বেশ সাবাশ বাংলাদেশ’সহ আরো বহু জনপ্রিয় গান আছে।


সোহেল আরমানের লেখা গান দিয়েই প্রথমবারের মতো মৌলকি গান নিয়ে শ্রোতা দর্শকের মধ্যে হাজির হচ্ছেন ২০১৭ চ্যানেল আই সেরাকন্ঠ’ চ্যাম্পিয়ন ঐশী। সোহেল আরমানের আগামী ঈদের বিশেষ নাটক ‘হৃদয় আছে যার’র জন্য গানটি তৈরী করা হয়েছে।


গানটি সুর সঙ্গীতায়োজন করেছেন তাসনুভ নাওয়াল। এরইমধ্যে রাজধানীর পান্থপথে একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। এতে ঐশীর সহশিল্পী হিসেবেও থাকছেন তাসনুভ নাওয়াল।


‘নীল আকাশে বসে’ শিরোনামের এই গানটিতে ঐশী’র গায়কী প্রসঙ্গে সোহেল আরমান বলেন, আমরা যারা নির্মাতা তারা যখন কোনো নাটক বা চলচ্চিত্রের জন্য গান লিখি তখন অনেক ক্ষেত্রে কিছু কিছু কথায় কন্ঠ শিল্পীর আবেগ দেয়া কঠিন হয়ে পড়ে। যা সাধারণত বড় বড় শিল্পীরা ছাড়া দিতে পারেন না। কিন্তু ঐশী সেসব ক্ষেত্রে তার আবেগ যথাযথ ভাবে দিতে পেরেছে এবং এতো কঠিন একটি গান ঐশী এতোটা সহজেই গেয়েছে যে আমি মুগ্ধ হয়েছে। সত্যিই তার কন্ঠটি ভীষণ মিষ্টি এবং আমার দোয়া রইলো নিশ্চয়ই ঐশী তার চেষ্টা দিয়ে তার লক্ষ্যে পৌঁছাতে পারবে।



ঐশী বলেন, আমি ভীষণ কৃতজ্ঞতা প্রকাশ করছি সোহেল আরমান ভাইয়ার কাছে। কারণ তিনি আমার গায়কীর প্রতি আস্থা রেখে আমাকে যে সুযোগটি দিয়েছেন তা আমার জন্য সত্যিই অনেক বড় পাওয়া। গানটি গাওয়ার সময়ই আমি ভীষণ উপভোগ করেছি। আমারও ভীষণ ভালোলাগেছে গানটি। আশা করছি শ্রোতা দর্শকেরও ভালো লাগবে।


সোহেল আরমান রচিত ও নির্দেশিত ঈদ বিশেষ নাটক ‘হৃদয় আছে যার’ নাটকে গানটির দেড় মিনিট ব্যবহার করা হবে। পরবর্তীতে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হবে বলে জানান সোহেল আরমান।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com