শিরোনাম
নগরের একজন কৃষক কুমার বিশ্বজিৎ
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৩:৫৭
নগরের একজন কৃষক কুমার বিশ্বজিৎ
‘হৃদয়ে মাটি ও মানুষ এর ডাক’ প্রচারিত হবে ১৬ আগস্ট বিকাল ৩টা ৫ মিনিটে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কুমার বিশ্বজিৎ, বাংলাদেশের সঙ্গীত জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন তিনি। একাধারে তিনি গীতিকার, সুরকার, সঙ্গীত শিল্পী, সঙ্গীত পরিচালক।


তুমি রোজ বিকেলে, ও ডাক্তার, পুতুলের মতো করে সাজিয়ের মতো অসংখ্য বাংলা গানের সঙ্গে যার কণ্ঠ লেপ্টে আছে তিনি আশির দশক থেকে বাংলা গানের জগতে দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তিনি। এখনো তার কণ্ঠের ধার একটুও ক্ষুণ্ন হয়নি, বরং দিন দিন আরো যেন তীক্ষ্ণ হচ্ছে। কণ্ঠশিল্পী পরিচয় ছাড়াও একাধারে তিনি গীতিকার, সুরকার এবং সংগীত পরিচালক। কিন্তু এর বাইরে তার অনন্য একটি পরিচয় আবিষ্কার করেছেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ।


কুমার বিশ্বজিৎকে সবাই গানের মানুষ হিসেবেই জানেন। কিন্তু তিনি নাকি রীতিমত একজন কৃষক! এটা কি কেউ জানতেন? শুধু তাই নয়, তার রয়েছে সমৃদ্ধ ছাদকৃষি। সেখানে বাহারি ফুলের পাশাপাশি রয়েছে আম, মাল্টা, কমলা, আঙুর, সফেদাসহ নানাজাতের দেশি-বিদেশি ফল-ফসলের চাষ। প্রথমবারের মতো কৃষক কুমার বিশ্বজিতের গল্প টেলিভিশনে তুলে ধরছেন শাইখ সিরাজ। চ্যানেল আইতে তার নিয়মিত আয়োজন ‘হৃদয়ে মাটি ও মানুষ এর ডাক’ –এর আগামী পর্বে তিনি শোনাবেন সে গল্প।


অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হবে আজ ১৬ আগস্ট (বৃহস্পতিবার) বিকেল ৩টা ৫ মিনিটে।


এর আগে গেল ফেব্রুয়ারিতে চিত্রনায়িকা ববিতার প্রকৃতি প্রেমকে শাইখ সিরাজ তুলে ধরেছিলেন ‘হৃদয়ে মাটি ও মানুষ’-এর একটি বিশেষ পর্বে। যেখানে ববিতাকে দেখা যায় যিনি ভালোবাসেন গাছ, পাখি। ঘরে-বাইরে সবখানে শৌখিন কৃষির সঙ্গে তার বসবাস। সবুজে সবুজে ভরে তুলেছেন নিজের বাসা। বাসার সবখানেই গাছ। বারান্দাগুলোয় সতেজ ফুল আর পাতাবাহারের সৌন্দর্য। ছাদে অন্য এক পরিবেশ। এখানেও রয়েছে ফল, ফসল আর সৌন্দর্যময় গাছের সমাবেশ।


শুধু তাই নয়, ওই অনুষ্ঠানের মাধ্যমে ববিতা পুরো ঢাকাবাসীর কাছে সবুজের আহ্বান জানান। তিনি স্বপ্ন দেখেন, এই নগর সেজে উঠুক সবুজে, সৌরভে। প্রকৃতির প্রতি চিত্রনায়িকার এমন অবারিত প্রেমের কথা বের করে আনায় সর্ব মহলে প্রশংসিত হয় ‘হৃদয়ে মাটি ও মানুষ’-এর বিশেষ পর্বটি।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com