শিরোনাম
ঈদে একই পরিচালকের সাত নাটকে তানজিন তিশা
প্রকাশ : ০৯ জুন ২০১৮, ২২:১৩
ঈদে একই পরিচালকের সাত নাটকে তানজিন তিশা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে এই সময়ে দর্শকের ভালোবাসার একজন অভিনেত্রীতে পরিণত হয়েছেন ছোটপর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। নির্মাতারাও তার উপর যে কোনো চরিত্রে অভিনয়ের জন্য অনায়াসে নির্ভরও করছেন।


হঠাৎ করেই যেন ভালো ভালো গল্পের কাজগুলো পেয়ে যাচ্ছেন তানজিন তিশা। আর তিশাও সেসব কাজ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে বেশ আগ্রহ নিয়ে তাতে অভিনয়ও করছেন। যেন অভিনয়ের বাইরে আর কোনো কিছু নিয়েই ভাবার সময় নেই তার। এই সময়ের গুণী তরুণ নাট্যনির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্’র নির্দেশনায় আগামী ঈদে বিভিন্ন চ্যানেলে এবং ইউটিউবে সাতটি নাটকে দেখা যাবে এই সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী তানজিন তিশাকে।


বিগত দু’মাসে বান্নাহ’র নির্দেশনায় নাটকগুলোতে বিভিন্ন সময়ে তানজিন তিশা সিডিউল দিয়ে নাটকগুলোতে অভিনয় করেছেন। আজও তানজিন তিশা বান্নাহ্’র নির্দেশনায় নাটকের শুটিংয়ে অংশ নেবেন।


বান্নাহ্’র নির্দেশনায় এবারের ঈদে যে সাতটি নাটকে তানজিন তিশাকে দেখা যাবে সেগুলো হচ্ছে ‘চশমায় লেগে থাকা ভালোবাসা’, ‘কুরিয়ার সার্ভিস’, ‘হোম টিউটর’, ‘ব্রাজিল ভার্সেস আর্জেন্টিনা’, ‘বোধ’, ‘বোন’ ও ‘ছাত্র’। এরমধ্যে শুধুমাত্র ‘বোন’ নাটকের শুটিং-ই শুধু বাকী আছে। আজ থেকে টানা দু’দিন তানজিন তিশা এই নাটকের শুটিং-এ অংশ নিবেন বলে জানিয়েছেন বান্নাহ্।


‘চশমায় লেগে থাকা ভালোবাসা’য় তিশার বিপরীতে আছেন ইরফান সাজ্জাদ-প্রচার হবে সারওয়ার টিউবে, ‘বোন’এ সহশিল্পী হিসেবে আছেন সাজ্জাদ, শাওন-প্রচার হবে আরটিভিতে, ‘হোম টিউটর’এ সহশিল্পী আফরান নিশো-প্রচার হবে ওজন এন্টারটেইনম্যান্ট-এ, ‘ব্রাজির ভার্সেস আর্জেন্টিনা’য় সহশিল্পী নিশো-প্রচার হবে সরয়ার টিউবে, ‘বোধ’-এ সহশিল্পী আদর-প্রচার হবে জিটিভিতে, ‘কুরিয়ার সার্ভিস’এ সহশিল্পী আফরান নিশো-প্রচারের চ্যানেল ঠিক হয়নি এবং ‘ছাত্র’তে সহশিল্পী তৌসিফ মাহবুব-প্রচার হবে বাংলাভিশনে।


ঈদের সাতটি নাটকে নিজের নির্দেশনায় তানজিন তিশাকে নেবার কারণ প্রসঙ্গে মাবরুর রশীদ বান্নাহ্ বলেন, আমার নির্দেশনায় তিশার প্রথম কাজ ছিলো চশমায় লেগে থাকা ভালোবাসা। আমার নির্দেশনায় তার অভিনীত প্রথম প্রচারিত নাটক জীবন’ যা দর্শকের কাছে দারুণ সাড়া পেয়েছে। তিশার সঙ্গে আমার কাজের সম্পর্কটা চমৎকার। তিশা বুঝতে পারে যে আমি কাজটা খুব পছন্দ করি এবং কাজের সময় অন্যকোন কিছুই আমি মেনে নেই না। তিশাও তার কাজের প্রতি সিরিয়াস থাকে। চরিত্রের প্রতি মনোযোগী থেকে অভিনয় করে। ওর মধ্যে ভালো করার চেষ্টাই কিন্তু আজকের এই পর্যায়ে তাকে নিয়ে এসেছে। নতুন অনেকেই ভালো করার চেষ্টা করছেন। কিন্তু মেহজাবিনের পর তানজিন তিশার মধ্যেই সেই আন্তরিক চেষ্টাটা আমি খুঁজে পেয়েছি। আমার বিশ্বাস তিশা আরো অনেক দূর যাবে।


তানজিন তিশা বলেন, আগামী ঈদে যে কাজগুলো নিশ্চিত প্রচার হবে সেসব নাটক টেলিফিল্মেই আমি কাজ করেছি এবং করছি। প্রতিদিন কাজ করতে হবে এমন কোন কথা নেই। যে কারণে গল্প ভালোলাগলেই সেসব নাটক টেলিফিল্মে কাজ করেছি। বান্নাহ ভাইয়ের কাজগুলো ঈদে নিশ্চিত প্রচার জেনেই কাজগুলো করেছি। তার নির্দেশনায় কাজ করতে করতে কীভাবে এতোগুলো নাটকে কাজ করা হয়েগেলো বুঝতেই পারিনি। আমি প্রতিটি কাজ নিয়ে খুবই আশাবাদী। সত্যি বলতে কী অভিনয়টা এখন আমি ভীষণ উপভোগ করছি। যে কারণে প্রতিটি কাজই আমি ভীষণ সিরিয়াসলি করছি।


সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে অপূর্ব’র সঙ্গে অভিনীত বান্নাহ নির্দেশিত নাটক ‘জীবন’। তিশা এরইমধ্যে আরো অভিনয় করেছেন গোলাম সোহরাব দোদুলের ‘জোড়া শালিক’, ‘ভিতর বাহির’, মিজানুর রহমান লাবুর ‘আমার কেউ আছে’, আদিত্য জনির ‘অথৈ নীলিমা’, রাহাত মাহমুদের ‘আমার দশের যে’জন’সহ শিহাব শাহীন ও তপু খানের দুটি নাটক।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com