শিরোনাম
‘তুমি যদি আমাকে মুক্ত দেখে যেতে পারতে’
প্রকাশ : ০১ জুন ২০১৮, ১১:২৮
‘তুমি যদি আমাকে মুক্ত দেখে যেতে পারতে’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সঞ্জয় দত্তের বাবা-মা প্রয়াত হিন্দি চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী সুনীল দত্ত এবং নার্গিস। তারা দুজনেই বলিউড চিত্র জগতে সুপরিচিত ছিলেন।


সামনেই মুক্তি পাচ্ছে সঞ্জু। সঞ্জয় দত্তের ক্যারিয়ার থেকে বিতর্ক, সব নিয়ে তৈরি হয়েছে ছবিটি। সঞ্জয় দত্তের জীবনের নানা দিক তুলে ধরা হবে সেখানে। দেখানো হবে সুনীল দত্ত ও সঞ্জয় দত্তের সম্পর্ককেও। শুরু হয়েছে ছবির প্রচারও। আর এরই মাঝে বাবার সঙ্গে নিজের ছবি শেয়ার করলেন তিনি। আবেগভরা কথাও লিখলেন। তিনি লেখেন, “তুমি যদি আমাকে মুক্ত দেখে যেতে পারতে..ভালোবাসি...মিস করি।



১৯৯৩ সালের মুম্বাইয়ে বোমা হামলার ঘটনায় জড়িত থাকার দায়ে পাঁচ বছরের সাজা ভোগ করেন অভিনেতা সঞ্জয় দত্ত। হামলাকারীর কাছ থেকে অবৈধ অস্ত্র কেনার অভিযোগে কারাভোগ করেন তিনি। তবে এখন তিনি মুক্ত। তার বিরুদ্ধে আর কোনো আইনি অভিযোগ নেই। সিনেমাতে অভিনয়ও করছেন। কিন্তু একটি আক্ষেপ রয়ে গেছে তার। আর সেটিই গতকাল ইনস্টাগ্রামে শেয়ার করলেন সঞ্জয় দত্ত।


এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে সঞ্জয় দত্ত বলেছিলেন, একজন সাধারণ শিশুর মতোই বাবা আমাকে বড় করেছেন। আমাকে বোর্ডিং স্কুলে পাঠিয়েছেন। আমিও আমার সন্তানদের এই একইভাবে বড় করেছি। আমি তাদের মূল্যবোধ শেখানোর চেষ্টা করেছি। বড়দের সম্মান করা শিখেয়েছি। জীবনকে শ্রদ্ধা করা ও তার মূল্য বুঝতে শিখেয়েছি। কারণ, আমার জন্য বাবাকে যার মধ্যে দিয়ে যেতে হয়েছে, আমি চাই না আমার সন্তানরাও এমনই কোনও পরিস্থিতির মধ্যে পড়ুক।



কলঙ্ক, সাহেব বিবি অউর গ্যাংস্টার থ্রিসহ একাধিক ছবিতে কাজ করছেন সঞ্জয়। আগামী ২৯ জুন মুক্তি পাবে তার বায়োপিক সঞ্জু। রাজকুমার হিরানি পরিচালিত ছবিতে সঞ্জয় দত্তের ভূমিকায় দেখা যাবে রণবীরকে। এখন ছবির প্রচারে ব্যস্ত গোটা টিম। সেই টিমের সঙ্গে দেখা যাচ্ছে সঞ্জয় দত্তকেও। আজ ছবির একটি পোস্টারও সামনে এনেছেন রাজকুমার হিরানি।


সঞ্জয় দত্তের মা নার্গিস ১৯৮১ সালে মারা যান, এই ১৯৮১ সালে সঞ্জয় অভিনীত প্রথম চলচ্চিত্র 'রকি' মুক্তি পায়, চলচ্চিত্রটি মুক্তি পাবার আগেই নার্গিস মারা যান, অনেকে মনে করেন মা নার্গিসের মৃত্যুর শোকেই সঞ্জয় মাদকাসক্ত হয়ে পড়েছিলেন। ২০০৫ সালের ২৫ মে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্ত। মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাবার সঙ্গে তোলা একটি সাদাকালো ছবি পোস্ট করেন তিনি।



১৯৮৭ সালে সঞ্জয় দত্ত অভিনেত্রী রিচা শর্মার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। রিচা ১৯৯৬ সালে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মারা যান। সঞ্জয় এবং রিচা তৃষালা নামের এক মেয়ের জন্ম দেন, রিচা মারা যাবার পর সঞ্জয় তৃষালাকে নিজের কাছে রাখতে চেয়েছিলেন কিন্তু রিচা'র মাবাবার কাছে আইনী লড়াইয়ে তিনি হেরে যান। ১৯৯৮ সালে সঞ্জয় রিয়া পিল্লাই নামের এক মডেলকে বিয়ে করেন। ২০০৫ সালে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর সঞ্জয় ২০০৮ সালে মান্যতা নামের এক নারীকে গোয়াতে গোপন এক অনুষ্ঠানে বিয়ে করেন, বিয়ের আগে তারা দুই বছর প্রেম করেছিলেন। ২০১০ সালের ২১ অক্টোবর তারিখে সঞ্জয় আর মান্যতা জমজ ছেলেমেয়ের পিতামাতা হন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com