শিরোনাম
আইয়ুব বাচ্চুর সুর নকল করে পাকিস্তানে বিজ্ঞাপন
প্রকাশ : ১৬ মে ২০১৮, ২১:০৬
আইয়ুব বাচ্চুর সুর নকল করে পাকিস্তানে বিজ্ঞাপন
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এলআরবির তুমুল জনপ্রিয় গান ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানের সুর ব্যবহার করেছে পাকিস্তানের একটি ফ্যাশন হাউস। ক্রসস্টিচ নামের প্রতিষ্ঠানটি তাদের বিজ্ঞাপনচিত্রের আবহ সংগীত হিসেবে ব্যবহার করেছে এই গানের বাঁশি সংস্করণ।


বিজ্ঞাপনটি পাকিস্তানের অনলাইন টেলিভিশন বিজম্যাক্স টিভি প্রচার করছে তাদের ফেসবুক পেজ আর ইনস্টাগ্রামে। গত সোমবার সন্ধ্যায় ক্রসস্টিচের এই বিজ্ঞাপনচিত্র পাবলিশ করে বিজম্যাক্স। এরপর এই অনলাইন টিভির ফেসবুক পেজে অনেকেই প্রতিবাদ করেছেন।


তবে ২০১৬ সালের ৫ জুলাই ২ মিনিট ৪৮ সেকেন্ডের এই বাঁশি সংস্করণটি ইউটিউবে প্রকাশ করেন রাকিবুল ইসলাম নামের এক তরুণ শিল্পী।


বিষয়টি নিয়ে গিটার লিজেন্ড ও এলআরবি ব্যান্ডের প্রধান আইয়ুব বাচ্চু বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি জানি না এরকম কাজের প্রতিবাদের ভাষা কি হতে পারে। ওরা খুব খারাপ কাজ করেছে। তিনি আরো বলেন, সত্যি বলতে একদিক দিয়ে আমার কিন্তু গর্বও হচ্ছে। বাংলাদেশের মিউজিকের আশ্রয় নিতে হলো পাকিস্তানকে। ওরা সুর তৈরি করা ক্ষমতাও এখন হারিয়েছে।


আইয়ুব বাচ্চু ঘটনা প্রসঙ্গে বলেন, যিনি এই বাঁশি সংস্করণটি ইউটিউবে ছেড়েছিলেন, তিনিও আমাদের কাছ থেকে কোনো অনুমতি নেননি। এখন বিশ্বায়নের যুগ। যে যেখান থেকে যেভাবে পারছে, নিচ্ছে। এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেবেন কিনা জানতে চাইলে আইয়ুব বাচ্চু বলেন, দেশে এবং দেশের বাইরে সবাই জানে গানটা আমাদের। গানটার কপিরাইটও করা আছে। এখনই কোনো সিদ্ধান্ত জানাচ্ছি না। তবে অবশ্যই কোনো পদক্ষেপ নেব।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com