শিরোনাম
বলিউডের সিঙ্গেল মাদার তারা
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৫:৪০
বলিউডের সিঙ্গেল মাদার তারা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

তারকাদের সম্পর্ক ভাঙনের সংস্কৃতি বেশ পুরনো। অনেক তারকাই পোশাকের মতো সঙ্গী বদল করেন। তখন কেউ হয়ে যায় স্বামীহীন আবার কেউ স্ত্রীহীন। আর সন্তান থাকলে তো কথাই নেই। সন্তানদের দায়িত্ব এসে পড়ে একজনের উপর।


বলিউডে এমনই কিছু অভিনেত্রী রয়েছেন যাদের স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পরেও সন্তানদের নিয়ে দিব্যি আছেন।


পূজা বেদী
১৯৯০ সালে ফারহান ফার্নিচার ওয়ালা নামে এক ব্যবসায়িকে বিয়ে করেন পূজা বেদী। ১৯৯৭ সালে তাদের কন্যা আলিয়া ফার্নিচারওয়ালার জন্ম হয়। এরপর ২০০০ সালে জন্ম হয় পুত্র ওমর ইব্রাহিমের। ২০০৩ সালে তাদের ছাড়াছাড়ি হলে সন্তানদের একাই সামলে নেন পূজা।


কারিশমা কাপুর
নব্বইয়ের দশকে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে একজন তিনি। ২০০৩ সালে ‘সিক্সথ ইন্ডিয়া’ কোম্পানির সিইও এবং শিল্পপতি সঞ্জয় কাপুরকে বিয়ে করেন। তাঁদের সামিরা ও কিয়ান নামে দুটি সন্তান রয়েছে। কিন্তু ২০১৬ সালে তাঁদের মধ্যে ছাড়াছাড়ি হলে সন্তানদের একাই সামলে নিচ্ছেন কারিশমা।


অমৃতা সিং
১৯৯১ সালে ১২ বছরের ছোট সাইফ আলী খানকে বিয়ে করেন অমৃতা। ১৯৯৩ সালে জন্ম নেয় তাদের প্রথম সন্তান সারা আলী খান। এরপর ২০০১ সালে ইব্রাহিম আলী খান নামে একটি পুত্র সন্তান জন্ম নেয়। ১৩ বছর একসঙ্গে থাকার পর ২০০৪ সালে বিচ্ছেদ হয় তাদের।


সারিকা
প্রথম কন্য শ্রুতি হাসানকে জন্ম নেওয়ার দুই বছর পর ১৯৮৮ সালে অভিনেতা কমল হাসানকে বিয়ে করেন সারিকা। এরপর ১৯৯১ সালে অক্ষরা নামে আরেকটি কন্যা সন্তানের জন্ম হয়। তারা দুজনই বলিউডে অভিনয় করেন। ২০০৪ সালে কমল হাসানের সঙ্গে ছাড়াছাড়ির পর মেয়েদের একাই দেখভাল করেন সারিকা।


কঙ্কনা সেন শর্মা
২০০৭ সালে সহশিল্পী রনণবীর শোরের সঙ্গে প্রেমে জড়িয়ে যান কঙ্কনা। এরপর ২০১০ সালে গোপনে বিয়ে করেন তারা। হারুন নামে তাদের একটি সন্তান রয়েছে। ২০১৫ সালে রণবীরের সঙ্গে ছাড়াছাড়ির পর একা হয়ে যান কঙ্কনা।


নিনা গুপ্তা
ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি খেলোয়াড় ভিব রিচার্ডস-এর সঙ্গে সম্পর্কে জড়িয়ে গর্ভবতি হলে খবরের শিরোনাম হন নিনা গুপ্তা। এরপর ভিবের সঙ্গে ছাড়াছাড়ি হলে কন্যা মাসাবাকে একা লালন পালন করেন নিনা।


সুজানা খান
২০০০ সালে ঋত্বিক রোশনকে বিয়ে করেন সুজানা। তাদের সংসারে রেহান ও রিধান নামে দুটি সন্তান আসে। ১৪ বছর একসঙ্গে থাকার পর ঋত্বিক-সুজানার বিচ্ছেদ ঘটে।


মাহিরা খান
২০০৭ সালে বাবার অমতে আলী আসকারি নামে এক ব্যাক্তিকে বিয়ে করেন ‘রইস’ খ্যাত মাহিরা। এরপর তাদের একটি পুত্র সন্তানের জন্ম হয়। ২০১৫ সালে আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটান তারা।


রাবিনা টেন্ডন
অদ্ভুত জীবন দর্শন এই অভিনেত্রীর। বিয়ে না করে মাত্র ২০ বছর বয়সে ছায়া ও পূজা নামে দুটি কন্যা সন্তান দত্তক নেন রাবিনা। এরপর ২০০৪ সালে অনিল থাড়ানিকে বিয়ে করে দুটি সন্তানের জন্ম দেন। জানা যায়, এই চার সন্তানকে একাই সামলাচ্ছেন রাবিনা।


সুস্মিতা সেন
নিজের কোনো সন্তান নেই এই অভিনেত্রীর। তবে ২০১০ সালে দুটি কন্যা সন্তান দত্তক নেন। সন্তানদের দায়িত্ব একাই পালন করছেন সাবেক এই বিশ্ব সুন্দরী। সংগৃহীত


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com