শিরোনাম
আবারো একসঙ্গে প্লে-ব্যাকে কনকচাঁপা-মনির খান
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২২:২৬
আবারো একসঙ্গে প্লে-ব্যাকে কনকচাঁপা-মনির খান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

২০০১ সালে গাজী মাহবুব পরিচালিত ‘প্রেমের তাজমহল’ চলচ্চিত্রে আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুর সঙ্গীতে ‘এই বুকে বইছে যমুনা নিয়ে অথৈ প্রেমের জল, তারই তীরে গড়বো আমি, আমার প্রেমের তাজমহল’ গানটি’র জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন কনকচাঁপা ও মনির খান।


এরপর অনেক চলচ্চিত্রে একসঙ্গে গান গেয়েছেন তারা দু’জন। আবারো এই দু’জন একসঙ্গে ছটকু আহমেদ পরিচালিত ‘পাথরের মন’ চলচ্চিত্রের জন্য একটি ফোক মেলোডি ঘরানার গানে কন্ঠ দিলেন। এরইমধ্যে মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। গানটি লিখেছেন মুনশী ওয়াদুদ এবং সুর সঙ্গীতায়োজন করেছেন আলী আকরাম শুভ।


পর্দায় এই গানে ঠোঁট মেলাবেন ডিপজল ও সাদিকা পারভীন পপি। গানের কথা হচ্ছে ‘এই পরাণ আমার যার পরাণে বাইন্ধাছেরে ঘর, সে যে আমার সুখের পঙ্খী অন্তরের অন্তর’।


গানটি প্রসঙ্গে কনকচাঁপা বলেন, আলী আকরাম শুভর সুর সঙ্গীতে এর আগেও অনেক চলচ্চিত্রে আমি এবং মনির খান প্লে-ব্যাক করেছি। সবসময়ই শুভ বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। এই গানটিও অনেক যত্ন নিয়ে শুভ করেছেন। গানটির কথাও খুব চমৎকার। মনির খানের সঙ্গে এই গানটি আশা করছি শ্রোতারা পছন্দ করবেন।


মনির খান বলেন, গানের কথা এবং সুর আমার ভীষণ ভালো লেগেছে। সবমিলিয়ে গানটি খুব চমৎকার হয়েছে। তাছাড়া কনক আপার সঙ্গে আমার গানের একটা অন্যরকম রসায়ন আছে। তাছাড়া আলী আকরাম শুভর কাজ সবসময়ই অসাধারণ হয়ে থাকে। এই গানেও শ্রোতারা আমার এবং কনক আপার গানের অন্যরকম ভালোলাগা খুঁজে পাবেন।


আলী আকরাম শুভ জানান তার সুর সঙ্গীতে কনরকচাঁপা ও মনির খান ৫০টির বেশি চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন। ডিপজলের কাহিনী নিয়ে ছটকু আহমেদের সংলাপ, চিত্রনাট্য ও নির্দেশনায় মার্চ মাসের শুরুতে শুরু হবে ‘পাথরের মন’ চলচ্চিত্রের শুটিং। এতে আরো অভিনয় করবেন সাইমন ও মাহিয়া মাহি।


এদিকে এবারের একুশে বইমেলায় কনকচাঁপার লেখা ‘কাটাঘুড়ি’ বইটি প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনীর ব্যানারে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com