শিরোনাম
‘পদ্মাবত’ মুক্তি দিলে রাজপুত মহিলাদের আত্মহত্যার হুমকি!
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৫:০৭
‘পদ্মাবত’ মুক্তি দিলে রাজপুত মহিলাদের আত্মহত্যার হুমকি!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সঞ্জয় লীলা ভংসালীর আলোচিত, সমালোচিত ও বিতর্কিত বলিউড ছবি ‘পদ্মাবত’ মুক্তির বাকি আর মাত্র দুই দিন। তার মধ্যেই ‘পদ্মাবত’ বিতর্কে এলো নতুন মোড়। এই ছবি মুক্তি বন্ধ না হলে আত্মহত্যা করবেন বলে হুমকি দিলেন রাজপুত মহিলারা।


গত রবিবার রাজস্থানের চিতোরগড়ে প্রায় ৫০০ রাজপুত মহিলা একটি ‘স্বাভিমান’ মিছিল বের করেন। সেই মিছিল থেকেই তারা স্লোগান দেন, পদ্মাবত মুক্তি বন্ধ করতে হবে। না হলে তাদের আত্মহত্যায় অনুমতি দিতে হবে। প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এবং রাজস্থানের মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন করেছেন তারা। এই মর্মে শীর্ষ আদালতের কাছে তারা পিটিশন দাখিল করবেন বলেও জানিয়েছেন।


ওই দিনের মিছিলে অংশগ্রহণে রাজপুত মহিলারা দাবি করেন, সঞ্জয় লীলা বানসালীর ছবিতে রাজস্থানের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। ওই অঞ্চলের মানুষের ভাবনায় আঘাত করা হয়েছে। যদিও আগেই এই সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছিলেন সিনেমাটির পরিচালক সঞ্জয় লীলা।


‘পদ্মাবত’ টিমের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, ৫০০ বছর আগে সুফি কবি মালিক মহম্মদ জয়েশের লেখা একটি কবিতা অবলম্বনে এই ছবি তৈরি হয়েছে। যেখানে চিতোরের রানি পদ্মিণীর এই জহরব্রত পালনের কথা লেখা ছিল। তার ভিত্তিতেই তৈরি হয়েছে চিত্রনাট্য। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com