শিরোনাম
জেলায় জেলায় নারীদের সচেতনতায় পপি
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ২০:১৫
জেলায় জেলায় নারীদের সচেতনতায় পপি
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

একজন নারী হয়ে দেশের নানান অঞ্চলের নারীদের সিলিন্ডার গ্যাস ব্যবহারে সচেতনতার কাজ করে যাচ্ছেন চিত্রনায়িকা পপি। বসুন্ধরা এলপি গ্যাস ব্যবহারে নারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের বিভিন্ন জেলায় সেমিনারে অংশগ্রহণ করছেন নন্দিত এই নায়িকা। তবে ডিসেম্বর থেকে জেলায় জেলায় ধারাবাহিকভাবে নারীদের মাঝে গ্যাস ব্যবহারে সচেতনতা বৃদ্ধির এই কাজে অংশগ্রহণ করতে পেরে খুব গর্বিত এবং আনন্দিত পপি।


শুধু নারীদের মাঝেই এ গ্যাস ব্যবহারে সচেতনতা গড়ে তুলবেন এমন নয়, পপি এরইমধ্যে প্রতিষ্ঠানটিকে প্রস্তাব রেখেছেন, পুরুষদের মাঝেও এর ব্যবহারে সচেতনতা বৃদ্ধির জন্য সেমিনার করার। এভাবে ধারাবাহিকভাবে এই কার্যক্রম চলতে থাকলে সারা দেশেই এই গ্যাস ব্যবহারে সচেতনতার সৃষ্টি হবে।


পপি বলেন, এই ধরণের একটি ধারাবাহিক কার্যক্রমে সম্পৃক্ত হতে পেরে ভীষণ ভালো লাগছে। এই গ্যাস ব্যবহার করে অনেক কম সময়েই রান্নার কাজ শেষ করা যায়। তাতে সময়ও বাঁচে অনেক। নারীরা যাতে নিরাপদে এই গ্যাস ব্যবহার করেন এবং কীভাবে করবেন তাই বুঝিয়ে বলার চেষ্টা করি আমি প্রতিটি সেমিনারে। আমার সঙ্গে যারা এই জার্নিতে আছেন, তারা আমার পাশে থেকে আমাকেও সহযোগিতা করছেন। একজন নারী হয়ে এই ধরণের কাজ করতে পারছি বলে আমি সত্যিই ভীষণ খুশি।


এরইমধ্যে পপি সিলেট, রাজশাহী, বগুড়া, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাটসহ আরো কয়েকটি জেলায় এই কার্যক্রমে অংশ নিয়েছেন। এদিকে শিগগিরই নতুন বছরের নতুন দুটি চলচ্চিত্রের শুটিং শুরু করতে যাচ্ছেন পপি। একটি শহীদুল হক খানের 'যুদ্ধ শিশু' এবং অন্যটি সাদেক সিদ্দিকীর 'সাহসী যোদ্ধা'। দুটি গল্পই পপির ভালো লেগেছে, যে কারণে নতুন বছরে পরপর দুটি চলচ্চিত্রের কাজ শুরু করতে যাচ্ছেন।


পপি বলেন, দুটি চলচ্চিত্রে আমি একেবারেই ভিন্নরকম দুটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। খুউব ভালোভাবে প্রস্তুতিও নিচ্ছি। আশা করছি, দুটি কাজই অনেক ভালো হবে।


এদিকে গেলো শনিবার শরীয়তপুরে একটি শো'তে অংশ নিতে গিয়েছিলেন পপি। রাজধানী থেকে হেলিকপ্টারে চড়ে তিনি শরীয়তপুর যান। আবার শনিবারই শো শেষে ফিরে আসেন রাজধানীতে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য পপি এখন পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। 'কারাগার', 'গঙ্গাযাত্রা' এবং 'মেঘের কোলে রোদ' চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি এই সম্মাননায় ভূষিত হন।


তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র জাহাঙ্গীর আলম সুমন পরিচালিত 'সোনা বন্ধু'। এতে তার বিপরীতে ছিলেন ডিএ তায়েব।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com