বিশ্ববিদ্যালয়ে নাট্যতত্ত্ব পড়াবেন বৃন্দাবন দাস
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৭
বিশ্ববিদ্যালয়ে নাট্যতত্ত্ব পড়াবেন বৃন্দাবন দাস
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগদান করেছেন নাট্যকার বৃন্দাবন দাস। সেখানে নাটক ও নাট্যতত্ত্ব বিষয়ে পড়াবেন তিনি। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জনপ্রিয় এই নাট্যকার তার কর্মস্থলে যোগ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন এই অভিনেতার স্ত্রী অভিনেত্রী শাহনাজ খুশি।


ফেসবুকে খুশি লিখেছেন, ভদ্রলোক আজ কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসাবে যোগদান করল। অনেক কাল পাশে আছি, কিছু চাওয়া নাই তার। মানুষকে সম্মান দেয় নির্বিকার ভাবে, সেটারও বিনিময় চাই না!


যখন তার নাটকে হাজার হাজার সিডি বিক্রি হয়, তখন এক শুভাকাঙ্ক্ষী বলেছিল, বৃন্দাবনের বৃহস্পতি এখন তুঙ্গে, নিজে প্রোডাকশন করতে বলো। মাথার ওপর বিরাট লোনের বোঝা নিয়ে আমিও বলেছিলাম সে কথা! বলেছিল, আমি কি তাহলে আর নাট্যকার থাকলাম খুশি, সাথে ব্যবসায়ীটা যুক্ত হবে। বললাম, করছে তো সবাই? বলে, সবাই যা যা পারে আমি তো পারি না!


শাহনাজ খুশি লেখেন, যেখানে একটু অর্থনৈতিক সুযোগ আছে, শতবার বলেও তাকে একটু উদ্যোগী করা যাবে না! কত মানুষ অর্থলগ্নি করতে চেয়েছে নাটক, সিনেমার জন্য! প্রত্যেককে নেগেটিভটাই আগে বলেছে। এখানে লাভসহ অর্থ ফেরত পাবার অনিশ্চয়তার কথা জানিয়েছে! জীবনের চলার দাম বাড়তে বাড়তে আকাশ ছুঁয়েছে। বাচ্চা প্লে-গ্রুপ থেকে ইউনিভার্সিটি ফোর্থ ইয়ার। একই আছে তার উদ্যোগহীনতা এবং বিলাসিতার প্রতি অনাগ্রহ।


আবেগ প্রকাশ করে অভিনেত্রী খুশি আরও বললেন, ‘তোমার এই চাতুরীহীন, নির্মোহ, উদ্যোগহীনতা, ছেলেদের নিজেকে পরিমাপ করতে শিখিয়েছে। আমরা রোজ সুন্দরের স্বপ্ন দেখবো। পূরণ হবে না, আবার পরেরদিন কিছুটা বিয়োগ করে ভাববো! সেটাও না হলে স্বপ্ন বদলে নেবো, তুমি ভেবো না! তুমি আছো, এর চেয়ে বড় সুন্দর আমাদের কাছে আর কিছু নাই।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com