নাসিরউদ্দিন শাহের চোখে 'গদর-২', 'কাশ্মির ফাইলস' বলিউডের ক্ষতি
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৫
নাসিরউদ্দিন শাহের চোখে 'গদর-২', 'কাশ্মির ফাইলস' বলিউডের ক্ষতি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিনয় দিয়ে অসংখ্য ভক্তের মন কেড়ে বলিউড মাতানো তারকা নাসিরুদ্দিন শাহ। বর্ষীয়ান এই অভিনেতা শুধু যে সিনেমা করেই আলোচিত হয়েছেন এমনটাও না। যেকোনো বিষয়ে স্পষ্ট মতামত দিয়ে এখনো খবরের কাগজের হেডলাইন হন তিনি।


সম্প্রতি সময়ের তিন ব্লকবাস্টার সিনেমা নিয়ে কথা বলে আলোচনায় এসেছেন এই অভিনেতা। সিনেমা তিনটি হলো- ‘গদর ২’, ‘দ্য কাশ্মির ফাইলস’, ‘দ্য কেরালা স্টোরি’। সিনেমাগুলো বলিউডের জন্য ক্ষতিকর বলে মন্তব্য করেছেন করেছেন নাসিরুদ্দিন শাহ। তার দাবি, এসব ছবির বক্স অফিসে সাফল্য পাওয়া উদ্বেগজনক।


সম্প্রতি এক সাক্ষাৎকারে নাসিরকে বলিউডের সিনেমা নির্মাণের ধারার যে পরিবর্তন হয়েছে তা নিয়ে প্রশ্ন করা হয়। তার জবাব, জনপ্রিয়তা এখন জিঙ্গোইজম দ্বারা চালিত। যা ক্ষতিকারক। নাসিরুদ্দিন বলেন, এখন আপনি যত বেশি জিঙ্গোইস্ট হবেন, তত বেশি জনপ্রিয় হয়ে উঠবেন। কারণ এ ভাবনাই এখন চলছে। লোকে বুঝতে পারে না যে, তারা যা করছে তা খুব ক্ষতিকারক। এই যেমন, ‘কেরালা স্টোরি’ এবং ‘গদর ২’-এর মতো ছবি, এ ধরনের ছবি এখন মানুষ দেখছে। আমি সেগুলো দেখিনি তবে আমি জানি সেগুলো কী।


ভারতীয় চলচ্চিত্রের অন্যতম প্রবাদ-প্রতিম ব্যক্তিত্ব নাসিরুদ্দিন শাহ। শেষবার তাকে দেখা গেছে ‘তাজ : রেইন অব রিভেঞ্জ’ সিরিজে। ‘ম্যান উওম্যান ম্যান উওম্যান’র কারণে বর্তমানে খবরে রয়েছেন তিনি। যা দিয়ে প্রায় ১৭ বছর পর পরিচালনায় ফিরছেন। এ সিনেমায় দেখা যাবে নাসিরুদ্দিনের স্ত্রী রত্না পাঠককেও।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com