‘জওয়ান’ : নিজের মাইলফলককেই ছাপিয়ে গেলেন বলিউড বাদশা
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৯
‘জওয়ান’ : নিজের মাইলফলককেই ছাপিয়ে গেলেন বলিউড বাদশা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

জানুয়ারিতে ‘পাঠান’। সেপ্টেম্বরে ‘জওয়ান’। মাঝে অতিবাহিত প্রায় আট মাস। আট মাসের ব্যবধানেও বক্স অফিসের সিংহাসন থেকে নড়লেন না শাহরুখ খান। বরং ‘জওয়ান’ মুক্তির প্রথম দিনেই আরও পোক্ত হল তাঁর রাজত্ব।


‘পাঠান’-এর সাফল্যে জনপ্রিয়তার শীর্ষ ছুঁয়েছিলেন শাহরুখ। ‘জওয়ান’-এর মুক্তির পরে সেই মাইলফলককে ছাপিয়ে গেলেন বলিউডের বাদশা।


চলতি বছরের শুরুতে ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে ‘কামব্যাক’ করেছেন শাহরুখ। প্রথম দিনেই ৫৭ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। প্রথম দিনের ব্যবসার নিরিখেই হিন্দি ছবির ইতিহাসে নজির গড়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’।


দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর বক্স অফিস ব্যবসার অঙ্ক ছুঁয়েছিল ৭০ কোটির গণ্ডি। নিজের গড়া সেই নজির এ বার নিজেই ভাঙলেন বাদশা। মুক্তির দিনেই ‘পাঠান’-এর দু’দিনের ব্যবসাকে ছাড়িয়ে গেল ‘জওয়ান’।


‘পাঠান’-এর সাফল্যের পরে শাহরুখকে ফের বড় পর্দায় দেখতে এত দিন ধরে মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। ছবি মুক্তির দিনে এসে আর বাঁধ মানেনি তাঁদের উন্মাদনা। ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাতেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন তাঁরা। তার প্রতিফলন ধরা পড়েছে ছবির বক্স অফিস ব্যবসায়। প্রথম দিনেই প্রায় ৮৫ কোটি টাকা ঝুলিতে ভরতে চলেছে ‘জওয়ান’, যা ‘পাঠান’-এর প্রথম দিনের ব্যবসার থেকে ২৮ কোটি টাকা বেশি।


অগ্রিম টিকিটের বুকিংয়ের নিরিখেই ‘পাঠান’-এর থেকে এগিয়ে ছিল ‘জওয়ান’। আভাস মিলেছিল তখনই। অগ্রিম বুকিংয়ের মাধ্যমেই ৩৫ কোটির বেশি টাকার ব্যবসা করেছিল ‘জওয়ান’। হিন্দি ছাড়াও তামিল, তেলুগুতেও মুক্তি পেয়েছে শাহরুখের ‘অ্যাকশন এন্টারটেনার’। এর সঙ্গে যোগ হতে চলেছে বিদেশের বক্স অফিসের ব্যবসাও। আমেরিকা ও দুবাইয়ে শাহরুখের জনপ্রিয়তা থেকেই আঁচ করা যায়, খুব সহজেই অন্তত ৫০ কোটি টাকা ঘরে তুলবে ‘জওয়ান’। সে ক্ষেত্রে প্রথম দিনেই বিশ্ব জুড়ে কমপক্ষে ১৩০ কোটি টাকার ব্যবসা করতে নজির গড়তে চলেছে শাহরুখের ছবি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com