সিনেমা হলে দর্শক ফেরাতে আমার অবদান আছে: দেবাশীষ
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ০০:৪৫
সিনেমা হলে দর্শক ফেরাতে আমার অবদান আছে: দেবাশীষ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি নিজের নতুন সিনেমার কাজ শুরু করেছেন জনপ্রিয় পরিচালক দেবাশীষ বিশ্বাস। ‘তুমি যেখানে আমি সেখানে’ নামের সিনেমাটিতে জুটি বেঁধেছেন জিয়াউল রোশান ও শবনম বুবলী। ১৯৮৩ সালের সুপারহিট সিনেমা ‘নাগ পূর্ণিমা’র ‘তুমি যেখানে আমি সেখানে’ গান থেকে এই সিনেমার নাম নিয়েছেন এ নির্মাতা।


এ প্রসঙ্গে দেবাশীষ বিশ্বাস বলেন, ‘গানটি আমার ভীষণ পছন্দের। এই ছবির গল্পটি চূড়ান্ত করার পর দেখলাম নামটি মিলে যায়। এজন্যই নামটি নিয়েছি। এটি কমেডি ধাঁচের ছবি। আমি কমেডিটা একটু ভালো বুঝি। করতেও ভালো লাগে। আমাদের দেশে কমেডি ছবি কম হয়, এজন্য আমি এই জনরা বেছে নিয়েছি। তাছাড়া প্রত্যেকের ভেতরে নিজস্ব শক্তি থাকে। আমি মনে করি আমার শক্তি কমেডি ধাঁচের নির্মাণ।’


ছবির গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘নতুন এই ছবিতে আমি হাস্যরসের মাধ্যমে একটি ইতিবাচক বার্তা দিতে চেয়েছি। তবে হ্যাঁ, দুঃখ রোমান্স সবকিছুর মিশেলে একটি প্যাকেজ বলা যায়। দর্শক একের ভেতর অনেককিছু পাবে। ছবির গল্পটাই এমন।’


অতিমারির সময় যখন দর্শক হলবিমুখ হয়েছিল তখন তাদের ফেরাতে অবদান রাখেন এ নির্মাতা। আত্মবিশ্বাসের সুরে দেবাশীষ বলেন, “করোনার সময়ে সিনেমার ব্যবসা একেবারে যখন বন্ধ ছিল তখন করোনার মধ্যে আমার পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিটি মুক্তি পেয়েছিল। ওই ছবি দিয়ে বাংলা সিনেমার ব্যবসার চাকা ঘোরে, দর্শক হলে আসে। সুতরাং আমি মনে করি, সিনেমা হলে দর্শক ফেরাতে আমার অবদান আছে।”


‘তুমি যেখানে আমি সেখানে’ ছবির চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। এতে দুই প্রতারকের ভূমিকায় দেখা যাবে রোশান ও বুবলীকে। যারা ধনীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে বিলিয়ে দেন গরিবদের মাঝে। ছবিটিতে অন্যান্য চরিত্রে আরও আছেন ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, রেবেকা, সীমান্ত, কাবিলা প্রমুখ। নীলাঞ্জনা প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটি আগামী বছর বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com