জাভেদ-কঙ্গনা দ্বন্দ্ব; চলতি মাসেই মামলার শুনানি
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৪:১৭
জাভেদ-কঙ্গনা দ্বন্দ্ব; চলতি মাসেই মামলার শুনানি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কঙ্গনার বিরুদ্ধে জাভেদ আখতারের করা মানহানি মামলায় নতুন শুনানির তারিখ ঘোষণা করেছে আদালত। ১৯ এপ্রিলের পরিবর্তে ২৩ মার্চ শুনানি হবে এই মামলার। ২০২০ সাল থেকে আদালতে এই মামলা চলছে।


২০২২ সালের নভেম্বর মাসে শেষ বার শুনানি হয় মানহানি মামলার। চলতি বছরের ১৯ এপ্রিল শুনানি হওয়ার কথা ছিল। জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ শুনানির তারিখ এগিয়ে আনার জন্য আদালতে আবেদন জানান। আদালতে সেই আবেদন গৃহীত হওয়ার পর মামলার শুনানির নতুন তারিখ ঘোষণা করা হয়। অন্ধেরি ম্যাজিস্ট্রেট কোর্টের নির্দেশে আগামী ২৩ মার্চ মামলার পরবর্তী শুনানির তারিখ বলে নির্ধারিত হয়েছে।


অভিনেত্রী কঙ্গনা রানাউতের আইনজীবীকেও শুনানির নতুন তারিখ জানানো হয়েছে।। কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি জানান, এ ক্ষেত্রে দু’টি মামলা একসঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। এক দিকে কঙ্গনার বিরুদ্ধে জাভেদের মানহানির মামলা, অন্য দিকে, গীতিকারের বিরুদ্ধে অভিনেত্রীর মামলা।


রিজওয়ান জানান, ভারতীয় দণ্ডবিধির ৩১১ ধারায় গীতিকারের বিরুদ্ধে মামলা করেন কঙ্গনা। সে ক্ষেত্রে মামলার শুনানির সময় দুই পক্ষকেই আদালতে উপস্থিত থাকতে হয়। কঙ্গনার দিদি ও তাঁর ম্যানেজার রঙ্গোলি চন্দেলকে শুনানির নতুন তারিখ জানানো হয়েছে। তিনি জানান, পূর্বনির্ধারিত দিন ১৯ এপ্রিল কঙ্গনা আদালতে উপস্থিত থাকতে পারবেন। যেহেতু আদালত থেকে আগেই ওই তারিখে পরবর্তী শুনানির দিন হিসাবে ধার্য করা হয়, তাই ওই দিনে কঙ্গনা কোনও কাজ রাখেননি। তবে ২৩ মার্চ তিনি আদালতে উপস্থিত থাকতে পারবেন কি না, তা নিয়ে এখনও কিছু জানাননি কঙ্গনা।


টেলিভিশন চ্যানেলে সাংবাদিক অর্ণব গোস্বামীকে দেওয়া সাক্ষাৎকারে জাভেদ আখতারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাউত। ভিত্তিহীন এবং মানহানিকর মন্তব্যের অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বাইয়ের একটি আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেত্রী। মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর আইনজীবী বলেন, আদালত এই মামলায় যথেষ্ট মানবিক নয়। ২০২১ সালে বম্বে হাইকোর্টে অভিনেত্রীর সেই আবেদন খারিজ হয়ে যায়। ২০২২ সালের নভেম্বর মাসে আবার এই মামলার শুনানি হয় আদালতে।


বিবার্তা/জবা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com